• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০১৯, ১১:৩৪ এএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০১৯, ০৬:১৩ পিএম

কাঁচা রাস্তা পাকা, দুই দিনে ফাঁকা!

কাঁচা রাস্তা পাকা, দুই দিনে ফাঁকা!
চাঁদপুরের কচুয়া উপজেলায় একটি রাস্তা পাকাকরণে নিম্নমানের উপকরণ ব্যবহারের অভিযোগ -ছবি : জাগরণ

চাঁদপুরের কচুয়া উপজেলায় একটি কাঁচা রাস্তা পাকাকরণের নিম্নমানের উপকরণ ব্যবহার করায় পিচ ঢালাইয়ের মাত্র দু’দিন পরই তা স্থানে স্থানে উঠে গেছে। ্এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। তারা অনেকেই বলছেন, কাঁচা রাস্তা পাকা, মাত্র দুই দিনেই ফাঁকা ! এ বিষয়ে তারা ঊর্ধতন কর্তৃপক্ষর নজরদারি কামনা করেছেন।

জানা যায়, এই রাস্তাটির কাজ শুরু হয় ২০১৫ সালে। ২০১৯ সালের মে মাস থেকে  শুরু হয় কাঁচা রাস্তা খননের কাজ। গত মঙ্গলবার (১৪ মে) রাস্তাটির ঢালাই সম্পন্ন করা হয়। কিন্তু বৃহস্পতিবার (১৬ মে) সকালে গ্রামবাসীরা দেখতে পান রাস্তা থেকে ঢালাই কার্পেটের মত চটা ধরে উঠে যাচ্ছে।

তবে বিষয়টি নিয়ে দ্বিমত পোষণ করেছেন কাজের ঠিকাদার স্থানীয় আওয়ামী লীগ নেতা সুমন প্রধানীয়া। তিনি বলেন এলাকার লোকজন হাত দিয়েই ঢালাই পিচ উঠে ফেলছে।

স্থানীয় বাসিন্দারা বলেন, কচুয়া-কাশিমপুর সড়কের মনপুরা গ্রামের ভিতরে ৪ কিলোমিটার রাস্তা পাকাকরণের টেন্ডার হয় ২০১৫ সালে। শুরু থেকেই নানা অনিয়ম ও নিম্নমানের উপকরণ দিয়ে কাজ করে প্রায় ২ বছর রাস্তাটি ফেলে রাখা হয়। এতে পথচারীদের চরম দুর্ভোগের শিকার হতে হয়।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সাকিব বলেন, মন্থর গতির এই কাজে নিম্নমানের ইট বালু পাথর ব্যবহার করা হচ্ছে। রাস্তার দু’পাশের রেলিং এর ক্ষেত্রে নম্বর ইট ব্যবহারের বদলে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট।

ওই বাসিন্দা আরও বলেন, পিচ ঢালাই দেয়ার আগে রাস্তা পাকাকরণে বিটুমিন না দিয়ে পিচ ঢালাই দেয়া হচ্ছে।

উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা আফরোজ এর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। প্রতিবেদনটি লেখা পর্যন্ত তাদের মুঠোফোনের সংযোগ দেওয়া সম্ভব হয়নি।


একেএস