• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৮, ২০১৯, ০৮:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৮, ২০১৯, ০৮:৩০ পিএম

খোঁজ মিলেছে শিশু রেখে পালানো সেই মায়ের

খোঁজ মিলেছে শিশু রেখে পালানো সেই মায়ের

নিজের জন্ম দেওয়া নবজাতককে অন্যের বাসায় রেখে পালিয়ে যাওয়ার ১০ দিন পর বাকপ্রতিবন্ধী সেই মায়ের সন্ধান মিলেছে নেত্রকোনা জেলা শহরের জয়নগর এলাকার আমেনা আক্তারের বাসায়।

মঙ্গলবার (২৮ মে) সকালে হঠাৎ এ বাসায় এসে হাজির হয়েছেন ওই মা। পরে আমেনা আক্তার তাকে নেত্রকোনা মডেল থানায় নিয়ে পুলিশে দেন।

আমেনা আক্তার জানান, গত ১৮ মে সন্ধ্যায় ৬ দিন বয়সী নবজাতককে নিয়ে বাকপ্রতিবন্ধী সেই মা তার বাসায় এসে আশ্রয় নিয়েছিলেন। পরে ১৯ মে সকালে কাউকে না জানিয়ে তার নবজাতকটিকে এ বাসায় রেখে পালিয়ে যান। তারপর নেত্রকোনা সমাজসেবা অধিদপ্তর কর্তৃপক্ষের সহায়তায় এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করে শিশুটিকে ঢাকার আজিমপুরের ছোটমণি নিবাসে হস্তান্তর করা হয়। এখন শিশুটির মা এসে এখানে হাজির হলে থানায় খবর দিয়ে তাকে পুলিশে দেওয়া হয়।

নেত্রকোনা মডেল থানার এসআই মো. মেহেদী হাসান বলেন, ‘বাকপ্রতিবন্ধী ওই মায়ের কোনো কথা আমরা বুঝতে পারছিলাম না। সে কোথায় থাকে, জানতে চাইলে আমাদের ইশারায় বোঝানোর চেষ্টা করে নেত্রকোনা শহরের আনন্দ বাজার এলাকার ঠিকানা। পরে তাকে নিয়ে আনন্দ বাজার এলাকায় গিয়ে সন্ধান মেলে তার স্বামী জলিল মেম্বারের। ৬০ বছরের জলিল চল্লিশা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য। তিনি একাধিক বিয়ে করেছেন। তাকেও থানায় ধরে আনা হয়েছে।’

নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম জানান, ওই মা বাকপ্রতিবন্ধী হওয়ায় তার কাছ থেকে তথ্য পেতে সমস্যা হচ্ছে। এখন এ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নিয়ে সমাধান করা হবে বলেও জানান ওসি।

এনআই