• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১
প্রকাশিত: মে ২৯, ২০১৯, ০৮:০১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০১৯, ০৮:০১ পিএম

বগুড়ায় স্বামীর সন্ধান চেয়ে গৃহবধূর সংবাদ সম্মেলন

বগুড়ায় স্বামীর সন্ধান চেয়ে গৃহবধূর সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে কথা বলার একপর্যায়ে কান্নায় ভেঙে পড়েন গৃহবধূ শরিফা আকতার  ছবি : জাগরণ

৪ মাস আগে কর্মস্থলে গিয়ে নিখোঁজ হন স্বামী মাহমুদ হাসান সরকার (৪০)। অসহায় গৃহবধূ শরিফা আকতার দেড় বছরের শিশু আফিয়া ফাইরোজ ও তৃতীয় শ্রেণিতে অধ্যয়নরত মাহিশা মেহজাবিন এই দুই মেয়েসন্তানকে সাথে নিয়ে খুঁজে ফিরছেন স্বামীকে।

বুধবার (২৯ মে) বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি স্বামীকে ফিরে পেতে সর্বমহলের সহযোগিতা কামনা করেন। নিখোঁজ মামুদ হাসান সরকারের বাবা মৃত আব্দুস সামাদ সরকার। গাইবান্দার গোবিন্দগঞ্জ থানার রহলা গ্রামে তার বাড়ি। ২ মেয়েকে নিয়ে শরিফা বর্তমানে তার বাবার বাড়ি বগুড়া সদরের নিশিন্দারা ইউপির চাঁদপুর গ্রামে বসবাস করছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অসহায় গৃহবধূ শরিফা আকতার বলেন, তার স্বামী মাহমুদ হাসান সরকার চলতি বছরের ১০ জানুয়ারি তার কর্মস্থল টাঙ্গাইলের গোরাই থানার কমপিস্ট টেক্সটাইল মিলে কাজে গিয়ে আর ফিরে আসেননি। পরবর্তী সময়ে তার কর্মস্থলসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও সন্ধান পাওয়া যায়নি। তাদের সংসারজীবনে মাহিশা মেহজাবিন ও আফিয়া ফাইরোজ নামের দুই মেয়েসন্তান রয়েছে। স্বামীর খোঁজে তিনি তার কর্মস্থল টাঙ্গাইলের গোরাই থানার কমপিস্ট টেক্সটাইল মিলে গিয়েছিলেন। সেখানে তিনি কোয়ালিটি কন্ট্রোলার হিসেবে কর্মরত ছিলেন। তিনি স্বামীর ছবি দেখালে গেটের দারোয়ান জানান, মাহমুদ হাসান সরকার তাদের মিলে আর কাজ করেন না।

নিখোঁজের বিষয়ে শরিফা আকতার গত ১৯ জানুয়ারি বগুড়া সদর থানায় সাধারণ ডায়েরি করেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাকে কোনো সহযোগিতা করা হয়নি। বর্তমানে সংসারজীবনে অসহায় হয়ে পড়েছেন শরিফা আকতার ও তার শাশুড়ি মাহফুজা বেগম। সংবাদ সম্মেলনে শরিফা আকতারের দুই মেয়ে, শাশুড়ি, বাবা ও স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম (নান্টু) উপস্থিত ছিলেন।

এনআই