• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মে ৩০, ২০১৯, ০৯:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩০, ২০১৯, ০৯:৩৩ পিএম

রংপুরে এক ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৪

রংপুরে এক ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৪
সদ্যপুস্করণী ইউপির চেয়ারম্যান সোহেল রানা  ছবি : জাগরণ

রংপুরের সদ্যপুষ্করণী এলাকার বিভিন্ন স্থানে বুধবার (২৯ মে) সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের প্রায় ৮০০ বস্তা চাল উদ্ধার করেছে র‌্যাব ও পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সদর উপজেলার সদ্যপুস্করণী ইউপির চেয়ারম্যান সোহেল রানা, ব্যবসায়ী আনছারুল ইসলাম ও নয়ন এবং অটোচালককে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে গ্রেফতারকৃতরা সবাই জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের হেফাজতে রয়েছেন।

বৃহস্পতিবার বিকালে র‌্যাব ১৩-এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক মোজাম্মেল হক জানান, বুধবার সন্ধ্যায় তাজহাট থানা পুলিশের একটি দল ভিজিএফের ২১ বস্তা চাল নিয়ে যাওয়ার সময় দর্শনা এলাকা থেকে এক অটোচালকসহ অপর একজনকে আটক করে। এরই সূত্র ধরে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান শুরু করে। একপর্যায়ে তারা জানতে পারে সদ্য পুষ্করণীর চেয়ারম্যান সোহেল রানা এসব চাল স্টেশন এলাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেছেন। পরে র‌্যাব অভিযান চালিয়ে রাতেই সদ্যপুষ্করণী ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা এবং চাল ব্যবসায়ী আনসারুল ইসলামকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তিতে ওই ইউনিয়নের পালিচড়া এলাকার বিভিন্ন গোডাউনে অভিযান চালিয়ে মোট ৭৮৯ বস্তা চাল উদ্ধার করা হয়।

জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে দুস্থদের জন্য সরকার থেকে জনপ্রতি ১৫ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। বুধবার দিনভর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের প্রায় ৬ হাজার ৩০০ সুবিধাভোগীর মাঝে বিতরণের জন্য গত মঙ্গলবার ৩ হাজার ১৪৫ বস্তা চাল ইউনিয়ন পরিষদে আনা হয়। বুধবার ওই চাল বিতরণ শেষে চেয়ারম্যান পরবর্তীতে চাল দেওয়া হবে বলে চলে যান। এদিকে দীর্ঘ সময় অপেক্ষা করেও চাল না পেয়ে দুস্থরা সেখানে বিক্ষোভ করতে থাকে। পরে বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসে।

এনআই