• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ১০, ২০১৯, ০৮:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০১৯, ০৮:৪৮ পিএম

প্রখ্যাত বাউলশিল্পী মিরাজের স্ত্রী এখন অসহায়

প্রখ্যাত বাউলশিল্পী মিরাজের স্ত্রী এখন অসহায়

প্রখ্যাত বাউলশিল্পী মিরাজ আলী মারা যাওয়ায় তার বয়োবৃদ্ধা স্ত্রী সালেমা আক্তার (৭১) হতদরিদ্র হয়ে অসহায় অবস্থায় রয়েছেন। সালেমা আক্তার নেত্রকোনার আটপাড়া উপজেলার অভয়পাশা গ্রামের বাসিন্দা।

স্বামীর ভিটে থাকলেও একাকিত্ব আর দারিদ্র্যের কারণে সালেমা থাকেন পাশের এক বাড়িতে আশ্রিত হিসেবে। সালেমা আক্তার বলেন, তার স্বামী মারা গেছেন আজ থেকে ১৭ বছর আগে। পাঁচ ছেলেমেয়ে থাকলেও তারা কোনো খোঁজখবর নেন না তার।

এদিকে তার তেমন কোনো ধন-সম্পত্তিও নেই। বয়সের ভারে তিনি খুব একটা কাজও করতে পারেন না। তাই তিনি এখন অসহায়। তার ভাগ্যে কখনো বয়স্ক ভাতা, ভিজিএফ, ভিজিডিসহ সরকারি কোনো সাহায্য জোটেনি। তার দাবি, এই দুর্দিনে অন্তত তাকে সরকারি কোনো সহায়তা দেওয়া হোক।

স্থানীয়রা জানান, তার স্বামী ছিলেন একজন প্রখ্যাত বাউলশিল্পী। তিনি পাঁচ শতাধিক গানও রচনা করে গেছেন। তার গাওয়া ‘সোনা বন্ধুরে, অপরাধী হইলেও আমি তোর, আমি তোর পীরিতের মরা, দেখলে না একনজর’ সংগীত উল্লেখযোগ্য।

গুণী এই মরমি বাউল শিল্পীর রচিত গান প্রখ্যাত বাউলশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী, মনির খান, কলকাতার বেতার শিল্পী নির্মলেন্দু চৌধুরীসহ অনেক শিল্পীর মুখে মুখে শোনা যায়। পালাগান, মালজোড়া গান গেয়ে প্রখ্যাত হয়ে ওঠেন এই মানুষটি।

স্বরমশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সাত্তার বলেন, অসহায় সালেমা আক্তারের ব্যাপারে এত দিন তাকে কেউ জানায়নি। এখন তার খোঁজ নিয়ে একটা কিছুর ব্যবস্থা করা হবে।

এনআই