• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ০৮:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০১৯, ০৮:০৪ পিএম

শেবাচিম হাসপাতালে ১১ দালালের কারাদণ্ড

শেবাচিম হাসপাতালে ১১ দালালের কারাদণ্ড
শেবাচিম হাসপাতালে র‌্যাবের হাতে আটক দালালরা ছবি : জাগরণ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে বিশেষ অভিযান পরিচালনা করে কথিত এক সাংবাদিক, তিন নারীসহ ১৩ দালালকে আটক করেছে র‌্যাব-৮। পরে কথিত ওই সাংবাদিক বাদে বাকি ১১ জনের প্রত্যেককে মোবাইল কোর্টের মাধ্যমে ৭ (সাত) দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকাল ৩টার দিকে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ তাদের কারাদণ্ড দিয়েছেন।

বরিশাল র‌্যাব-৮ সদর দপ্তর থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলামের নেতৃত্বে শেবাচিম হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় হাসপাতাল থেকে প্রতারক ও রোগীর দালাল সন্দেহে ১৭ জনকে আটক করা হয়, যার মধ্যে কর্মচারীদের কাছ থেকে চাঁদা আদায়ের অপরাধে বিপ্লব আহমেদ নামের কথিত এক সাংবাদিকও আটক হন।

পরে অপরাধ বিবেচনা করে মুচলেকা রেখে কথিত সাংবাদিকসহ ৬ জনকে ছেড়ে দেয় র‌্যাব। বাকি ১১ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডিতরা হলেন ঝালকাঠির নলছিটি উপজেলার কুমারখালী গ্রামের মন্টু শিকদারের স্ত্রী নাসরিন বেগম (৪০), হাসপাতালের চতুর্থ শ্রেণির স্টাফ কোয়ার্টারের ভাড়াটিয়া বাসিন্দা কাইয়ুম খানের স্ত্রী জাহানারা বেগম (২৫), হাসপাতাল-সংলগ্ন চরের বাড়ি এলাকার বাসিন্দা নাজমুল হোসেনের স্ত্রী নার্গিস বেগম (৩০), একই এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে দেলোয়ার হোসেন (৩২), ইউনুছ আলীর ছেলে জাকির হোসেন মিঠু (৩৫), কাদের হাওলাদারের ছেলে ফয়সাল হাওলাদার (৩৫), হাসপাতালের অবসরপ্রাপ্ত কর্মচারী ইউসুফ আলীর ছেলে ইমরান হোসেন (২০), পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার চৈতা গ্রামের আলতাফ আকনের ছেলে মো. রাজীব আকন (২২), মেডিকেল কলেজ-সংলগ্ন দক্ষিণ আলেকান্দা এলার নান্নু হাওলাদারের ছেলে মেহেদী হাসান রনি (২২), মহানগরীর ডেফুলিয়া এলাকার আব্দুস ছালাম হাওলাদারের ছেলে সিরাজুল ইসলাম (২২) ও চাঁদমারী টিঅ্যান্ডটি কলোনির মৃত বাবুল দাসের ছেলে জনি দাস (৩২)।

র‌্যাব-৮-এর উপঅধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম বলেন, সাধারণ মানুষের হয়রানি বন্ধে র‌্যাবের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাছাড়া র‌্যাব-৮-এর পরিচালিত এই অভিযানকে সাধুবাদ জানিয়েছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী এবং তাদের স্বজনসহ সাধারণ মানুষ।

এনআই