• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৫, ২০১৯, ০২:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৫, ২০১৯, ০২:১১ পিএম

‘ঈদের আগেই ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে বনলতা এক্সপ্রেস’

‘ঈদের আগেই ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে বনলতা এক্সপ্রেস’

আগামী ঈদ-উল আজহার আগেই ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী আন্তঃনগর বনলতা এক্সপ্রেস চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, যে দেশ যত উন্নত, সে দেশের রেলপথও তত উন্নত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের অগ্রযাত্রা ধাবিত হচ্ছে।

রেলপথমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ বন্দরসহ দেশের যেসব এলাকায় এখনো রেল চালু হয়নি, সেসব এলাকায় অতিদ্রুত রেলপথ চালু করার উদ্যোগ নিয়েছেন।

পার্শ্ববর্তী দেশ ভারতের সঙ্গে সমঝোতা হলে সোনামসজিদের বিপরীতে ভারতের মহদীপুর থেকে মালদা পর্যন্ত রেললাইন স্থাপন সম্ভব হবে। আর এতে করে সোনামসজিদ বন্দর আরো এক ধাপ এগিয়ে যাবে।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে স্থলবন্দর এক মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, রেলপথমন্ত্রী ৩ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত যশোর, খুলনা, বাগেরহাট, নাটোর, রাজশাহী, পঞ্চগড় এবং নীলফামারী জেলা সফরের অংশ হিসেবে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সফরে আসেন তিনি।

কেএসটি

আরও পড়ুন