• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৩:২১ পিএম

সাভারে আ.লীগ নেতা হত্যায় শুটার মানিক গ্রেফতার

সাভারে আ.লীগ নেতা হত্যায় শুটার মানিক গ্রেফতার

সাভারে পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে গুলি করে হত্যার ঘটনায় সরাসরি জড়িত মানিক (২৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সাইদুর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশের ওই কর্মকর্তা জানান, গত ১৪ সেপ্টেম্বর রাতে সাভার পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। পরে এঘটনায় তদন্তে নামে সাভার মডেল থানা পুলিশ। এরপর বিভিন্ন সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে মিকাইল মেম্বার, মানিক, বাবুসহ কয়েকজন মিলে মজিদকে গুলি করে হত্যা করেন।

এ ঘটনায় হত্যার পর মিকাইল মেম্বার ছোট বউ আফরোজা ও মুক্তারকে আটক করে পুলিশ। পরে হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত  শুটার মানিককে সাভারের দক্ষিণ বক্তারপুর এলাকা থেকে সোমরাব (৩০ সেপ্টেম্বর) রাতে আটক করে সাভার মডেল থানা পুলিশ । 

পরে মানিকে নিয়ে অভিযানে নামলে মাটির গর্ত থেকে  একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করে পুলিশের সদস্যরা।

এর আগে মানিক একটি অস্ত্র মামলায় ১২ বছর জেল হেফাজতে ছিলেন। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। তার বিরুদ্ধে বেআইনি অস্ত্র বহনে অভিযোগে বুধবার (২ অক্টোবর) রাতে আরো একটি মামলা দায়ের করেছে সাভার মডেল থানা পুলিশ।    
কেএসটি

আরও পড়ুন