• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৬:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৬:৩৮ পিএম

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালনে বিএনপির কমিটি গঠন 

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালনে বিএনপির কমিটি গঠন 
তা মওলানা আবদুল হামিদ খান ভাসানী -ফাইল ছবি

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালনে ‘মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’ গঠন করেছে বিএনপি। কমিটির উদ্যোগে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২দিন ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে দলটি। 

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামীকাল রোববার (১৭ নভেম্বর) সকাল ৭টায় উত্তরা রাজলক্ষ্মী কমপ্লেক্সের সামনে থেকে টাংগাইলের সন্তোষের উদ্দেশে যাত্রা। ৯টায় মওলানা ভাসানীর মাজার জিয়ারত, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও উপস্থিত থাকবেন মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন কমিটির আহ্বায়ক আবদুল্লাহ আল নোমান, সদস্য সচিব শামসুজ্জামান দুদুসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের কেন্দ্রীয় ও টাংগাইল জেলার স্থানীয় নেতৃবৃন্দ।

এছাড়া, ১৮ নভেম্বর সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মওলানা ভাসানীর কর্মময় ও সংগ্রামী জীবনের ওপর আলোচনা। সভাপতিত্ব করবেন মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির আহবায়ক বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, অ্যাড. নিতাই রায় চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা  মুক্তিযোদ্ধা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। বক্তব্য রাখবেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিএনপির এসব কর্মসূচি যথাযথ মর্যাদায় পালন ও সফল করার জন্য দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির সদস্য সচিব শামসুজ্জামান দুদু।

টিএস/একেএস

আরও পড়ুন