• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০১৮, ০৩:৫৯ পিএম

সিলেটে সাড়ে তিন লাখ টাকার বাঘাইড় মাছ

সিলেটে সাড়ে তিন লাখ টাকার বাঘাইড় মাছ
সিলেটে ধরা পড়েছে ১৫০ কেজির বাঘাইড় মাছ। মাছটি দেখতে উৎসুক জনতার ভিড়

 

সিলেটের ঐতিহাসিক লাল বাজারে ১৫০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ বিক্রির জন্য আনা হয়েছে। বিশাল আকৃতির এ মাছকে ঘিরে উৎসুক মানুষরা ভিড় করছেন। যার দাম হাকা হচ্ছে প্রায় সাড়ে তিন লাখ টাকা। তবে মাছটি কেটে কেজি আকারে বিক্রি করা হচ্ছে। 

সিলেটের জকিগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীতে গতকাল শুক্রবার বিকেলে মাছটি ধরা পড়ে। পরে বিক্রির জন্য মৎস্য ব্যবসায়ী আনোয়ার মাছটি সিলেট নগরের লাল বাজারে নিয়ে আসেন। 

মাছটি আজ শনিবার সকালে কেটে কেজি হিসেবে বিক্রি করা হচ্ছে। আনোয়ার হোসেন জানিয়েছেন তিনি আড়াই হাজার টাকা কেজি দামে মাছটি কিনে এনেছেন। এখন একটু লাভ নিয়ে বিক্রি করার জন্য কেটে রেখেছেন। পুরো মাছ সাড়ে তিন লাখ থেকে চার লাখ টাকা বিক্রি হবে বলে আশা করছেন তিনি। 

মাছটি দেখতে গতকাল বিকেলে থেকেই লালবাজারে উৎসুক মানুষেরা ভিড় করেন। সকালে মাছ কাটার আগে পুরো শহরে বিক্রির জন্য মাইকিং করা হয়। এতে অনেকেই মাছ কিনতে সেখানে যান। মাছের কেজি কিনতে এ পর্যন্ত প্রায় ২৫ জন নাম লিখিয়েছেন বলে জানান অনোয়ার হোসেন। 

লালবাজারের ব্যাবসায়ী নেতা সিরাজ উদ্দিন জানান, লাল বাজার সিলেটের সবচেয়ে বড় মাছের হাট। এখানে প্রায়ই বড় বড় মাছ আসে। তবে এই প্রথম ১৫০ কেজি ওজনের এত বড় বাঘাইড় আসলো। এর আগে গত মাসে প্রায় দুই মন ওজনের একটি বাঘাইড় মাছ আসে। যা প্রায় ২ হাজার টাকা করে কেজি বিক্রি হয়। 

প্রসঙ্গত, সিলেটের কুশিয়ারা নদীতে প্রায়ই বাঘাইড় মাছ ধরা পরে। ভারত থেকে নেমে আসা এ নদীর উৎস মুখে বিশাল আকৃতির বাঘাইড় মাছের অভয়ারণ্য রয়েছে বলে জানান ব্যবসায়ীরা। 

আরআই