• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০১৯, ০২:৪৬ পিএম

নড়াইলে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সরগরম ভোটের মাঠ

নড়াইলে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সরগরম ভোটের মাঠ

 

একাদশ সংসদ নির্বাচন শেষ হতে না হতেই নড়াইলে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। মার্চে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে নির্বাচন কমিশন থেকে এমন ঘোষণার পর থেকেই সম্ভব্য প্রার্থীরা জানান দিচ্ছেন তাদের প্রার্থিতার কথা। এরইমধ্যে আলোচনায় উঠে এসেছে সদর উপজেলায় ৭ জন, লোহাগড়ায় ১২ জন এবং কালিয়া উপজেলায় ৫ জন প্রার্থীর নাম।

নড়াইল জেলায় ৩টি উপজেলায় ৩ জন নির্বাচিত প্রতিনিধি রয়েছে। এবার নির্বাচনে দলীয় মনোনয়নের পাশপাশি দলীয় প্রতীকে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানাগেছে। এজন্য সম্ভব্য প্রার্থীরা জেলাসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও শুরু হয়েছে প্রচার প্রচারণা।

সম্প্রতি ইসি সচিব হেলালুদ্দীন আহমদের ঘোষণা করেছেন, চলতি মাসের শেষ অথবা ফেব্রুয়ারির প্রথম দিকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আর নির্বাচন অনুষ্ঠিত হবে মার্চ মাসে। এমন ঘোষণার পর পরই সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। প্রার্থিতা জানান দিতে প্রার্থীর সমর্থকরা জানান দিতে চায়ের দোকানে চালাচ্ছেন জোর আলোচনা। যাদের নাম আলোচনায় শোনা যাচ্ছে তারা হলেন, সদর উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবীর, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্তী, আওয়ামী লীগ নেতা ও চন্ডিবরপুর ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান আজিজুর রহমান ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের নেতা ও জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী জহিরুল হক জহির, জেলা পরিষদের সদস্য ও পৌর যুবলীগের সভাপতি বিপ্লব বিশ্বাস বিলো, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক সাবেক ভিপি গাউসুল আযম মাসুম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম পলাশের নাম শোনা যাচ্ছে।

লোহাগড়া উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনু, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু, সাবেক নোয়াগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফয়জুল হক রোম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম
উজ্জ্বল, আওয়ামীলীগ নেতা এ এম আব্দুল্লাহ, সাজ্জাদুল ইসলাম মুন্না,  মনঞ্জুরুল করিম মুন, বি এম কামাল হোসেন, শেখ সিয়ানুক ইসলাম, আব্দুল্লাহ আল আজাদ সুজন, মোশারফ হোসেন মোল্লা ও কাশিপুরইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান।

কালিয়া উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান চেয়ারম্যান খাঁন শামীম রহমান ওছি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, আওয়ামী লীগ নেতা ফুরকান মোল্লা ও সরোয়ার হোসেনর নাম শোনা যাচ্ছে।

তবে সংশ্লিষ্টরা বলছেন, যেহেতু দলীয় মনোনয়নের ভিত্তিতে প্রতীকে নির্বাচন হবে তাই  মনোনয়ন পাওয়ার বিষয়ে সম্ভব্য প্রার্থীরা বেশি গুরুত্ব দিচ্ছেন। 

এএস/