• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৮, ২০২১, ০৯:৪১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৯, ২০২১, ০৩:২০ পিএম

পুলিশ দিয়ে পিটিয়ে নৌকায় ভোট নেওয়ার হুমকি

পুলিশ দিয়ে পিটিয়ে নৌকায় ভোট নেওয়ার হুমকি

পুলিশ এখন সরকারি গুণ্ডাবাহিনী, এই পুলিশ দিয়ে পিটিয়ে নৌকায় ভোট নেওয়া হবে বলে হুমকি দিয়েছেন কক্সবাজারের উখিয়া উপজেলার ৩নং হলদিয়া পালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সাবেক মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলমের ছোট ভাই অধ্যক্ষ শাহ আলম।

বুধবার (১৭ মার্চ) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেড় মিনিটের একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় চেয়ারম্যান শাহ আলমকে বলতে শোনা গেছে, নৌকাই তার প্রতীক। শেখ হাসিনা তাকে ঘর থেকে ডেকে নিয়ে নৌকা প্রতীক দিবেন। নৌকা প্রতীক ছাড়া কাউকে অন্য কোনো মার্কায় ভোট দিতে দিবেন না তিনি।

আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে গত মঙ্গলবার (১৬ মার্চ) রাত ১১টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাতির ঘোনা এলাকায় আগাম নির্বাচনী প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ শাহ আলম সাবেক মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলমের ছোট ভাই হওয়ায় গর্বের সঙ্গে আরও বলেন, “আমার ভাই প্রশাসনের প্রতিটি স্তরে স্তরে তার অনুসারী বসিয়ে গেছেন। আগামী আরও দশ বছর তারা ক্ষমতায় থাকবে এবং সেই ক্ষমতা আমরা ভোগ করব।”

চেয়ারম্যানের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ইসলাম বলেন, “চেয়ারম্যান শাহ আলমের বক্তব্যে সাধারণ মানুষের মধ্যে দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে।”

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী বলেন, “নৌকার মনোনয়ন কে পাবে সেটি দলের নির্বাচনী বোর্ড ঠিক করবেন। বঙ্গবন্ধুর কন্যা দলীয় সভানেত্রী তার ঘরে এসে নৌকা দিয়ে যাবে এই ধরনের বক্তব্য শিষ্টাচার বর্হিভূত। এই ধরনের বক্তব্য দিয়ে তিনি দলীয় সভানেত্রীকে হেয় করেছেন।”

হামিদুল হক চৌধুরী আরও বলেন, “উখিয়াতে আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি। জনগণ এমনিতেই নৌকায় ভোট দিবে। স্থানীয় সরকার নির্বাচনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। জনগণের ভোটাধিকার ক্ষুণ্ন করার সুযোগ কাউকে দেওয়া হবে না।”

উখিয়া থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদ বলেন, “যদি পুলিশকে কটাক্ষ করে কিছু বলে তাহলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানাব। তারা যে নির্দেশ দেবেন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী।”

এই বাহিনী নিয়ে বিরূপ ও অশালীন মন্তব্য না করার অনুরোধ জানান তিনি।

আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান শাহ আলম। তিনি গত ইউপি নির্বাচনেও নৌকা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।