• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ৮, ২০২১, ১২:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৮, ২০২১, ১২:৪৩ পিএম

৯০ বছর বয়সেও জোটেনি বয়স্ক ভাতা

৯০ বছর বয়সেও জোটেনি বয়স্ক ভাতা

জীবনের শেষ সময়ে একটু ভালো থাকার আশায় কয়েক বছর ধরে বয়স্ক ভাতা কার্ডের জন্য স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের কাছে আশ্বাস পেলেও তা এখনো জোটেনি তার কপালে। শেষ পর্যন্ত বয়স্ক ভাতার কার্ড পাওয়ার আশাই ছেড়ে দিয়েছেন কুড়িগ্রামের ইউনুস আলী (৯০)। তিনি কুড়িগ্রাম সদরের পাঁচগাছী ইউনিয়নের ছড়ার পাড় গ্রামের বাসিন্দা। 

ইউনুস আলী ১০ সন্তানের জনক। এত বয়স হয়েছে, বয়স্ক ভাতা পান কি না, জানতে চাইলে তিনি বলেন, “দীর্ঘ কয়েক বছর থেকে কতজন এলো আর গেল ইউনিয়ন পরিষদে, সবাই বয়স্ক ভাতা করে দিতে চায়, কেউ আর দেয়নি। এ কারণেই শেষ পর্যন্ত বয়স্ক ভাতার আশাই ছেড়ে দিয়েছি।”

ইউনুস আলী আরও বলেন, “আমি আর বয়স্ক ভাতার জন্য কাউকে বলি না, এখনেই মরে গেলে শেষ। তাই এখন ভাতার আশাই ছেড়ে দিয়েছি। আমি যদি আগে টাকা দিতাম অবশ্যই আমার ভাতা হতো। আমি তো টাকা দিয়ে বয়স্ক ভাতা করব না, হলে হবে না হলে নাই। আমার বয়সের ছোট অনেকের ভাতা হয়েছে, কারণ তারা টাকা দিয়েছে।”

ইউনুস আলী ১৯৩২ সালে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ছড়ার পাড় গ্রামে জন্মগ্রহণ করেন। পেশায় তিনি একজন কৃষক ছিলেন। বয়স হওয়ার কারণে কৃষিকাজ করতে পারছেন না।

প্রতিবেশী সাইফুল ইসলাম বলেন, “ইউনুস আলী আমার আত্মীয় হয়। প্রায় ৯০ বছর বয়স হয়েছে, তবে তার কপালে বয়স্ক ভাতা কার্ড জুটল না।” 

কুড়িগ্রাম সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হাবিবুর রহমান বলেন, “ওই বৃদ্ধ যদি বয়স্ক ভাতা না পেয়ে থাকে, কাগজপত্র নিয়ে আসা মাত্র বয়স্ক ভাতা করে দেওয়া হবে।”