• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৮, ২০২১, ০৫:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৮, ২০২১, ০৫:৩৪ পিএম

সাভারে অস্ত্রসহ ছয় ভূমিদস্যু গ্রেপ্তার

সাভারে অস্ত্রসহ ছয় ভূমিদস্যু গ্রেপ্তার

সাভারে বাড়িঘর ভাঙচুরসহ জমি দখলের অভিযোগে দেশীয় অস্ত্রসহ ছয় ভূমিদস্যুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে ঢাকার মুখ্য বিচারিক আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন— রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাসিন্দা মো. মামুন, মো. রাজীব, মো. বিজয়, আমজাদ হোসেন, রফিকুল ইসলাম ও মো. সেলিম।

এর আগে সোমবার রাতে ভাকুর্তা ইউনিয়নের মোগরাকান্দা এলাকার বাসিন্দা মোখলেছুর রহমান সাতজনের নামসহ অজ্ঞাতপরিচয় ১০/১২ জনকে আসামি করে মামলা করেন।

এজাহারে বলা হয়, ২০০২ সালে মোগরাকান্দা এলাকার তিন দাগের দুই শ শতাংশ জমি থেকে বাদী ১৩ শতাংশ জমি কেনেন। পরে বাউন্ডারি নির্মাণ করে ওই জায়গা ওয়েস্টার্ন কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে ভাড়া দেয়া হয়।

কিন্তু এক বছর ধরে মোহাম্মদপুর এলাকার সাদিকুর রহমান একই জমি কিনেছেন বলে দাবি করছেন। এমনকি বিভিন্ন সময় ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে ‍হুমকি দিচ্ছেন।

সবশেষ রোববার বিকেলে ১৫-২০ জন ভাড়াটে সন্ত্রাসী ওই জায়গায় রামদা, চাপাতি নিয়ে অনুপ্রবেশ করে। এসময় নিরাপত্তাকর্মীকে মারধর করা হয়। ভাঙচুর করা হয় ঘরবাড়িসহ অফিস।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীদের কাছ থেকে তিনটি দেশীয় অস্ত্র উদ্ধার ও তাদের ব্যবহৃত তিনটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, ‘‘ভাকুর্তা এলাকা থেকে ছয়জন ভূমিদস্যুকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’’