• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৯:১৮ এএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ১১:১৪ এএম

সাবেক সাংসদের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা

সাবেক সাংসদের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। তিনি আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি। 

বুধবার (৯ জুন ) টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বড় মনি বাদী হয়ে আদালতে মামলাটি ক‌রেন। আদালত মামলা‌টি আমলে নিয়েছেন। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব‌্যু‌রো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম জানান, গত সোমবার আমানুর রহমান খান রানা টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন। ওই বক্তব্যে মিথ্যা তথ্য উপস্থাপনের করে গোলাম কিবরিয়া বড় মনি ও তার পরিবারের সদস্যদের হেয়প্রতিপন্ন করা হয়েছে। এতে তাদের ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিকভাবে ক্ষতি হয়েছে। এর পরিপ্রেক্ষিতেই মানহানির মামলাটি করা হয়েছে।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভির আহমেদ জানান, টাঙ্গাইল সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুনানি শেষে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন।

১ জুন তপন রবিদাস টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন আমানুর রহমান খান রানা তাকে রিভলবার ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছেন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে আমানুর ৭ জুন সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে বড় মনি ও ছোট মনিরের সম্পর্কে অভিযোগ করেন।

গোলাম কিবরিয়া বড় মনি টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সাংসদ তানভীর হাসান ছোট মনিরের বড় ভাই। তিনি টাঙ্গাইল শহর আওয়ামী লীগেরও সহসভাপতি।