• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ০৯:১৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০২১, ০৯:১৬ এএম

রমেকে অক্সিজেন সিলিন্ডার পাচার, আটক ৬

রমেকে অক্সিজেন সিলিন্ডার পাচার, আটক ৬

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের অভিযোগে ৩টি ট্রাক জব্দসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। ট্রাকসহ আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় নেয়া হয়েছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ মেট্রোপলিটন কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেছে। 

পুলিশ ও হাসপাতাল কর্মচারীদের সূত্রে জানা যায়, গতকাল বাদ জুমা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার আনা-নেয়া করার গেটে ৩টি ট্রাক (ঢাকা মেট্রো ট-১৫-৬৭৮১, ঢাকা মেট্রো ট-১৫-৭৬৮৩  ও ঢাকা মেট্রো ট-২২-৩১৩৬) আসে। ট্রাকের চালক ও হেল্পারদের জিজ্ঞাসা করা হলে তারা জানায় এ হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার ঢাকায় নিতে ট্রাকগুলো আনা হয়েছে। ডা. রেজাউল নামে এক ব্যক্তি এই সিলিন্ডার নিয়ে যাওয়ার জন্য ট্রাক ভাড়া করেছেন। এ ঘটনা জানার পর হাসপাতালের কর্মচারীরা পুলিশে খবর দিলে থানা পুলিশের সদস্যরা এসে ট্রাকের চালক দিনাজপুর সদরের আবুল কাশেমের ছেলে জহুরুল ইসলাম (৪৩), আসমত ফকিরের ছেলে আবুল কাশেম (৪৭), আইনুল হকের ছেলে সুজন হোসেন (২৯), চালকের সহযোগী দুলু রাম রায়ের ছেলে আশিক রায় (১৮), সুরুজ জামানের ছেলে সাইদ হাসান (২৯), আব্দুল গফুরের ছেলে সাইফুল ইসলাম (৩৪)কে আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে ৩টি ট্রাকসহ তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালি থানায় নেয়া হয়।

হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার ইনচার্জ সাঈদ বাবু বলেন, শুক্রবার বিকেলে ঢাকা থেকে হাসপাতালে এক ট্রাক অক্সিজেন সিলিন্ডার আসার কথা ছিলো। কিন্তু তার পরিবর্তে দিনাজপুর থেকে আসা খালি ট্রাক তিনটি চালান নিয়ে স্টোরে যোগাযোগ করলে সন্দেহ তৈরি হয়। পরে তাদের কথা বার্তায় সন্দেহ সৃষ্টি হলে আটক করে বিষয়টি পুলিশকে জানানো হয়। 

জাগরণ/এমআর