• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ১০:৪১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৭, ২০২১, ১০:৪১ পিএম

সৎ মায়ের কুপরামর্শে ছেলেকে হাত-পা বেঁধে ফেলে গেছে বাবা

সৎ মায়ের কুপরামর্শে ছেলেকে হাত-পা বেঁধে ফেলে গেছে বাবা

মাত্র ৬ মাস আগে ক্যানসারে মারা গেছেন সাত বছরের শিশু আসিফের মা। এরপর আরেকটি বিয়ে করেন তার বাবা। সৎ মা এসে আসিফকে মেনে নিতে পারেনি। তারই কুপরামর্শে রাতের আধারে ছেলেকে ঢাকা থেকে ফরিদপুরের সালথায় এনে অচেনা গ্রামে হাত-পা বেঁধে ফেলে গেছে বাবা।

আসিফ জানায়, তার বাবা মো. রেজাউল ও মা আসমা বেগম। তারা ঢাকার মিরপুর ১২ নম্বর বালু মাঠ মন্দিরের পাশে থাকতো। তার নানাবাড়ি রংপুর । ৬ মাস আগে ফুসফুস ক্যানসারে মায়ের মৃত্যুর পর বাবা আবার বিয়ে করে। সৎ মা আসার পরে তার কষ্টের জীবন শুরু হয়।
 
শিশুটি আরো জানায়, সৎ মা তাকে নানাভাবে কষ্ট দিতো। সৎ মায়ের কথা মতোই বাবা তাকে বাসে করে এনে হাত-পা বেঁধে ফেলে গেছে।

সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নের গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে শিশু আসিফকে উদ্ধার করেন রামকান্তপুর ইউনিয়নের তেলিসালথা গ্রামের সুমন মাতব্বর।

তিনি বলেন, বুধবার বিকেলে শিশুটিকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে বাড়িতে নিয়ে আসি। তাকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা দেই, এখন সে কিছুটা সুস্থ।  শুক্রবার সকালে শিশুটিকে সালথা থানায় হস্তান্তর করেছি। সে নিজের ও পরিবারের সম্পর্কে বেশি কিছু জানাতে পারেনি।

সালথা থানার ওসি সৈয়দ আশিকুজ্জামান বলেন, শিশুটির জীবনের গল্প শুনে আমি নিজেই ওর দায়িত্ব নিয়েছি। থানায় ওর থাকা-খাওয়া ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শিশুটির একটি ব্যবস্থা করার পাশাপাশি তার অভিভাবককেও খুঁজে বের করবো।