• ঢাকা
  • শনিবার, ০১ জুন, ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ১১:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২, ২০২২, ১১:৪৭ পিএম

নির্বাচনের ফলাফল পেয়েই সংখ্যালঘুর ওপর হামলা

নির্বাচনের ফলাফল পেয়েই সংখ্যালঘুর ওপর হামলা
ছবি- জাগরণ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি// 
দিনাজপুরের বীরগঞ্জে ৬নং নিজপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদ্য নির্বাচিত ইউপি সদস্য মোঃ আজমল হক (৪৫) ও তার দল নিয়ে নির্বাচনী এলাকার নখাপাড়া গ্রামের সংখ্যালঘুর ওপর নির্যাতন ও তার দলবল নিয়ে হামলা চালায়।

গত সোমবার সকাল ৮ টায় নখাপাড়া গ্রামের মৃত ভোটরা বর্মন এর ছেলে খগেশ্বর রায় (৫৬), তার স্ত্রী ছায়া রায় (৫১)  ও তার ছোট ভাই বাবুল রায় (৫২) তার স্ত্রী রত্না রায় (৪৭) এর ওপর হামলা নির্যাতন ও হামলা চালার পাশাপাশি দোকান লুটপাট ও ভাংচুর করে।

সদ্য নির্বাচিত ইউপি সদস্য আজমুল হক এর নেতৃত্বে তার দলের নেতাকর্মী ও নির্বাচনের সমর্থনকারীরা। সরজমিনে গিয়ে দেখা যায়, বীরগঞ্জ থানার এসআই তহিদুল এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স পরিস্থিতিকে নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করেন।

এরপর বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কাদের, বীরগঞ্জ সহকারি কমিশনার (ভূমি) মোঃ কামাল হোসেন, বীরগঞ্জ থানার অতিরিক্ত অফিসার (সার্কেল) মোঃ আব্দুল ওয়ারেস, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের উপজেলা শাখার সাধারণ সম্পাদক দিপংকর রাহা বাপ্পি, অত্র ইউয়িন এর নবনির্বাচিত চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনার জন্য এলাকাবাসীকে অপরাধীকে আইনের আওতায় আনার পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দেন । আরও বলেন অপরাধী যেই হোক না কেন খুব তারাতারি অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। তাৎক্ষনিক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার ফলে বীরগঞ্জ থানায় বাদী খগেশ্বর রায় আসামি আজমুল হক, রহিদুল, নবেল, খলিল সহ অজ্ঞাতনামার বিরুদ্ধে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং ১/১৭। থানার মামলা করার ৩ ঘন্টার ব্যবধানে আসামি আজমুল হকের ছেলে রহিদুল ও মুসার ছেলে খলিলকে গ্রেফতার করা হয়।

বুধবার (০২ ফেব্রুয়ারি) বীরগঞ্জ থানাধীন হতে দিনাজপুর কারাগারে সোর্পদ করে। সংখ্যালঘুর ওপর নির্যাতনের পর থেকেই নিরাপত্তার জন্য বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এলাকাকে ঝুঁকি মুক্ত রাখায় পুলিশ পাহারার ব্যবস্থা করেন। আসামি আজমুল হক এর পরিবারের সদস্য ও তার সমর্থনকারীরা তার নির্বাচনী প্রতিদ্বন্দী মোঃ ওবাইদুল হক ও তার পরিবারকে মিথ্যা আইনে ও মৃত্যুর হুমকি দেয়। তাই তিনি নিজের ও তার পরিবারের নিরাপত্তার জন্য বীরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

 

এসকেএইচ//