• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৪:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৪:৫৬ পিএম

সাতক্ষীরায় বিএনপির পাল্টাপাল্টি কমিটি

সাতক্ষীরায় বিএনপির পাল্টাপাল্টি কমিটি

সাতক্ষীরা জেলা বিএনপির দুই পক্ষ এবার কমিটি নিয়ে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব চার উপজেলা ও এক পৌরসভায় কমিটি ঘোষণা দেওয়ার পরের দিনই পাল্টা কমিটি ঘোষণা করেছেন জেলা বিএনপির তিন যুগ্ম আহ্বায়ক। ফলে জেলাজুড়ে বিএনপির নেতা–কর্মীদের মধ্যে দেখা দিয়েছে অস্থিরতা।

সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলী ও সদস্যসচিব আবদুল আলীম শনিবার (৫ ফেব্রুয়ারি) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে চারটি উপজেলা ও একটি পৌরসভায় ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

এসব কমিটিতে যারা নেতৃত্ব পেয়েছেন তারা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার আহ্বায়ক নুরুল ইসলাম ও সদস্যসচিব নুরে আলম সিদ্দিকী, সাতক্ষীরা পৌর বিএনপির আহ্বায়ক শের আলী ও সদস্যসচিব তাজকিন আহম্মেদ, আশাশুনি উপজেলার আহ্বায়ক আবদুস কুদ্দুস ও সদস্যসচিব এস এম মশিউল হুদা, কালীগঞ্জ উপজেলা আহ্বায়ক শেখ এবাদুল ইসলাম ও সদস্যসচিব ডা. শেখ শফিকুল ইসলাম এবং দেবহাটা উপজেলা আহ্বায়ক মহিউদ্দীন সিদ্দিকী ও সদস্যসচিব গোলাম ফারুক।

পরদিন ৬ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌরসভা ও চারটি উপজেলায় বিএনপির পাল্টা কমিটি ঘোষণা করেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তারিকুল হাসান, আবদুর রউফ ও মৃণাল কান্তি রায়। এই তিন নেতার স্বাক্ষরিত একটি পত্রে এসব কমিটি ঘোষণা করা হয়।

তাদের দেওয়া কমিটিতে যারা স্থান পেয়েছেন তারা হলেন- সাতক্ষীরা পৌর বিএনপির আহ্বায়ক শেখ মাছুম বিল্লাহ্ ও সদস্যসচিব আবদুল্লাহ্ আল মামুন, আশাশুনি উপজেলা বিএনপির আহ্বায়ক আসিফুর রহমান ও সদস্যসচিব জাকির হোসেন, কালীগঞ্জ উপজেলায় আবদুস সাত্তার আহ্বায়ক ও সদস্যসচিব জাহাঙ্গীর আলম, দেবহাটা উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ সিরাজুল ইসলাম ও সদস্যসচিব গোলাম ফারুক এবং সাতক্ষীরা সদর উপজেলায় আহ্বায়ক হাসান হাদী ও সদস্যসচিব আতাউর রহমান।

কমিটি ঘোষণা নিয়ে সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলী জানান, সংগঠনকে গতিশীল করতে সাতক্ষীরা পৌরসভা ও চারটি উপজেলায় বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এসব জায়গায় পাল্টা কমিটি দেওয়া হয়েছে কি না, এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি তার জানা নেই। যদি কেউ দিয়ে থাকেন, তবে এটা এখতিয়ারবহির্ভূত।

পাল্টা কমিটি দেওয়া প্রসঙ্গে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুর রউফের ভাষ্য, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ছয়জন। অন্যদের মতামত না নিয়ে সৈয়দ ইফতেখার আলী ও সদস্যসচিব আবদুল আলীম মিলে কমিটি দেবেন, সেটা তো হতে পারে না।

রউফ বলেন, যুগ্ম আহ্বায়ক তারিকুল হাসান ও মৃণাল কান্তি রায় তিনজন স্বাক্ষরিত পাঁচটি কমিটি দিয়ে বিষয়টি কেন্দ্রে অবহিত করেছি। দেখি কেন্দ্র থেকে কী সিদ্ধান্ত দেয়। দ্বন্দ্ব আগে ছিল না, এখন তারা তৈরি করেছে। তারা যদি দ্বন্দ্ব সৃষ্টি করেন, তবে আমাদের কী করার আছে।

জাগরণ/আরকে