• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৭, ২০২২, ০৩:২৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২২, ০৩:২৯ পিএম

রাণীনগরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

রাণীনগরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে নওগাঁর রাণীনগরে ঐতিহাসিক ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষন দিবস উদযাপন করা হয়েছে। দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড ও উপজেলা আওয়ামীলীগ নানা কর্মসূচি গ্রহণ করে। 

এর আগে ৭ মার্চ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৬-৭মার্চ উপজেলার সকল প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা এবং কলেজ পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি-আধাসরকারি ও গুরুত্বপূর্ন স্থাপনা আলোক সজ্জা করাসহ দিনব্যাপী বিভিন্ন ধরনের প্রতিযোগিতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও ৬ মার্চ ৩য় শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহনে ৭ মার্চের ভাষন প্রদান প্রতিযোগতা অনুষ্ঠিত হয়।

সোমবার (৭ মার্চ) সকালে কর্মসূচির শুরুতেই উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমেই স্থানীয় সাংসদের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। এরপর উপজেলা প্রশাসন ও থানার পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। পরে ১মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। এদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও পরে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা এবং পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকল কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। 

এছাড়াও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা বেগম, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার এ্যাড. ইসমাইল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন আকন্দ প্রমুখ। 

পরে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা, যুগ্ম সম্পাদক গোলাম হোসেন আকন্দসহ উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

জাগরণ/আরকে