• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৯, ২০২২, ০৩:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৯, ২০২২, ০৩:৩৭ পিএম

নরসিংদীতে ৬৮ হাজার পরিবার পাবে টিসিবি পণ্য

নরসিংদীতে ৬৮ হাজার পরিবার পাবে টিসিবি পণ্য

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেছেন, পবিত্র রমজান মাসকে সামনে রেখে সিটি করপোরশেন, জেলা, উপজেলা পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে নিম্ন আয়ের ১ কোটি মানুষের মাঝে টিসিবির পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রয়ের লক্ষ্যে উদ্যোগ গ্রহন করেছে। 

এরই অংশ হিসেবে শনিবার (১৯ মার্চ) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ মারুফ খান জানান, জেলায় ২৫ ডিলারের মাধ্যমে ১৯ স্থানে পরিবার ভিত্তিক কার্ডের মাধ্যমে সর্বমোট ৬৮ হাজার ৩৫৩ উপকারভোগী পরিবারকে টিসিবির পণ্য হিসেবে চিনি, তেল, ডাল দেয়া হবে। এরই অংশ হিসেবে  রবিবার (২০ মার্চ) প্রথমবার পরিবার ভিত্তিক কার্ডের মাধ্যমে প্রথমধাপে ১০ হাজার ৭৯টি উপকারভোগী পরিবারের মাঝে ৫৫ টাকা ধরে ২ কেজি চিনি, ৬৫ টাকা ধরে ২ কেজি ডাল ও ১১০টাকা ধরে ২ কেজি সয়াবিন তেল বিক্রয় করা হবে। দ্বিতীয় ধাপ হয়তো রমজান মাঝে দেয়া হবে আর তখন ছোলা ও পিয়াজও দেয়া হতে পারে। 

তিনি বলেন, আর এসব কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য জেলা প্রশাসকসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ট্যাগ কর্মকর্তাগণ কার্যক্রম মনিটরিং করবেন। এই টিসিবি’র পণ্য সহজভাবে বিক্রয়ের লক্ষ্যে সুবিধাবঞ্চিত মানুষরা যাতে পেতে পারে তার জন্য ইতিমধ্যে কার্ড বাড়িতে পৌছে দেয়া হয়েছে। কার্ড নিয়ে পরিবারের যে কেউ এই সুবিধা নিতে পারবেন। আর এতে কেউ অপারগতা প্রকাশ করলে পরেরবার হয়তো তিনি এই পণ্য পাওয়া থেকে বঞ্চিত হবেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: মাসুম, নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোরশেদ, সিনিয়র সহকারী ম্যাজিস্ট্রট শ্যামল চন্দ্র বসাক ও এনডিসি মেহেদী হাসান কাউছারসহ প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

এসময় রমজানকে সামনে রেখে বাজার মনিটরিং বৃদ্ধি করার জন্য আহবান জানান সাংবাদিকরা।

জাগরণ/আরকে