• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৩:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০২২, ০৩:৫৬ পিএম

কুড়িগ্রাম জেলা পুলিশে বডি ওর্ণ ক্যামেরা

কুড়িগ্রাম জেলা পুলিশে বডি ওর্ণ ক্যামেরা

কুড়িগ্রাম জেলা পুলিশকে বডি ওর্ণ ক্যামেরা প্রদান করা হয়েছে। সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টায় শহরের শাপলা চত্বরে ট্রাফিক পুলিশ বক্সে আনুষ্ঠানিকভাবে এসব ক্যামেরা হস্তান্তর করেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা। 

এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়য় কাজিউল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সুশান্ত চন্দ্র রায়, এএসপি কুড়িগ্রাম সার্কেল মো. জিয়াউর রহমান, এএসপি উলিপুর সার্কেল মোহাম্মদ মহিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান সাজু, কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল প্রমুখ। 

অনুষ্ঠানে ট্রাফিক বিভাগকে ১৫ ও জেলার ১১ পুলিশ থানায় ১৭ সহ মোট ৩২ ক্যামেরা বিতরণ করা হয়। অনুষ্ঠানে জানানো হয় বডি ওর্ণ ক্যামেরা বিতরণের মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে আস্থার সম্পর্ক বৃদ্ধি পাবে। যে কোন ঘটনা পূণঃ বিশ্লেষণ ও ডকুমেন্টশন করা যাবে। পাশাপাশি বডি ওর্ণ ক্যামেরা দিয়ে ভিডিও এবং ছবি তোলা যাবে।

পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা সাংবাদিকদের জানান, সারাদেশে পুলিশের মাঝে এই বডি ওর্ণ ক্যামেরা বিতরণ করা হচ্ছে। তারই অংশ হিসেবে কুড়িগ্রামে বিতরণ করা হল। এর মাধ্যমে পুলিশ ও জনগনের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হবে। পুলিশ সদস্যরা জনগণের সাথে আরও দায়িত্বশীল হবেন। কোথাও কোন দুর্ঘটনা ঘটলে এই বডি ওর্ণ ক্যামেরার মাধ্যমে সঠিক তথ্য পাওয়া যাবে। এই ক্যামেরার রেকর্ডিং মুছে ফেলা যাবে না। সেন্ট্রাল ডাটা বেজে সংরক্ষিত থাকবে। 

জাগরণ/আরকে