• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০২২, ১০:২৫ এএম

মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

মিরসরাইয়ে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের জনার্দনপুর এলাকার কাশেম মেম্বারের পুরাতন বাড়িতে আগুন লেগে ১৬ কক্ষ বিশিষ্ট একটি বসত বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। 

বুধবার (৩০ মার্চ) দুপুরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকাণ্ড ১০ ভরি স্বর্ণ, নগদ ৫ লক্ষ টাকাসহ প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হলো- ওই বাড়ির আবুল হোসেনের পুত্র নুর হোসেন বাবুল, মৃত আবুল কালাম ও দেলোয়ার হোসেনের পুত্র এনামুল হক।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ মো. মোশাররফ হোসেন বলেন, আমার ছোট চাচার ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। যখন আগুন লাগে তখন আমার চাচী ঘরে ছিল না। তখন তিনি পাশ্ববর্তী বাড়িতে ছিলেন। তবে আগুনটা কিসের তা বুঝা যাচ্ছে না। কারণ গত দুইদিন আমার চাচী চুলায় আগুন দেন নাই।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে ১০ ভরি স্বর্ণালংকার, নগদ ৫ লক্ষ টাকা, আসবাবপত্রসহ প্রায় ১৫ লক্ষ টাকার জিনিসপত্র পুড়ে চাই হয়ে গেছে। আমার  পরণের কাপড় ছাড়া আর কোন কিছু রক্ষা করতে পারি নাই।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশনের স্টেশন কর্মকতা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট গিয়ে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তধীন।

জাগরণ/আরকে