• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০১৯, ০৪:৫০ পিএম

বেনাপোলে কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোলে কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক
বেনাপোলে বিজিবির হাতে আটক স্বর্ণ পাচারকারী –ছবি : জাগরণ

 

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তে অভিযান চালিয়ে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় তার কাছ থেকে দুই কেজি ওজনের ১৭টি স্বর্ণের বার  ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় কোটি টাকা। 

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে পুটখালীর মসজিদ বাড়ি বিজিবি পোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়।
 
আটক ব্যক্তির নাম শাহাবুদ্দিন সরদার (২৫)। তিনি পুটখালী গ্রামের উত্তর পাড়ার মোবারক সরদারের ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান নিয়ে একজন স্বর্ণ পাচারকারী বেনাপোল বাজার থেকে পুটখালী সীমান্তের দিকে যাচ্ছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের একটি টহল দল পুটখালীর মসজিদ বাড়ি বিজিবি পোস্ট এলাকায় অবস্থান নেয়। এ সময় শাহাবুদ্দিন নামে একজন স্বর্ণ পাচারকারী একটি পালসার মোটরসাইকেল চালিয়ে সীমান্তের দিকে যাওয়ার সময় তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়। পরে মোটরসাইকেলে তল্লাশি করে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় দুই কেজি ওজনের ১৭টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় কোটি টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার স্বর্ণ উদ্ধার ও পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক পাচারকারী শাহাবুদ্দিনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। 

এনএ