• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৮, ০৯:১৭ পিএম

পাবিপ্রবিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার

পাবিপ্রবিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার

 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (১৬ নভেম্বর) অনুষ্ঠিত হবে। ৯২০টি আসনের বিপরীতে এবার আবেদনকারীর সংখ্যা ৩৩ হাজার ২৬০ জন। সে হিসেবে প্রতি আসনের জন্য গড়ে পরীক্ষার্থী ৩৬ জন। মোট পাঁচটি অনুষদের অধীনে ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী জানান, দুইটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুইটি ইউনিটের মধ্যে ‘অ’ ইউনিটে আবেদনকারীর সংখ্যা ১৯ হাজার ১৯০ এবং ‘ই’ ইউনিটে ১৪ হাজার ৭০ জন। 

‘এ’ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা বিকেল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। তবে ‘এ’ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩০ মিনিট (সকাল ১১টা ১৫ মিনিট থেকে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষা দিতে হবে। 

পাবনা শহরের ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানগুলো হলো- পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট, সরকারি মহিলা কলেজ, পাবনা কলেজ, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা জেলা স্কুল, আদর্শ গার্লস হাইস্কুল, পাবনা গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়, পাবনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুল, পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল, পাবনা সরকারি কলেজ, জাগির হোসেন একাডেমি, সিটি কলেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, পাবনা টাউন গার্লস হাইস্কুল, জান্নাতবিবি জুবিলী বালিকা উচ্চ বিদ্যালয়, মহিম চন্দ্র জুবিলী উচ্চ বিদ্যালয়, সেন্ট্রাল গার্লস হাইস্কুল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ইমাম গাযযালি গার্লস স্কুল অ্যান্ড কলেজ।  

ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী  www.pust.ac.bd এবং  admission1819.pust.ac.bd  ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে। 

প্রসঙ্গত: পরীক্ষার হলে ব্যাগ, ক্যালকুলেটর, মোবাইল, ব্লু-টুথ, সকল প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস আনা বা রাখা নিষিদ্ধ। 

এস.সি/