• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৮:০০ পিএম

লেবুখালী সেতু শহীদ আলাউদ্দিন নামকরণের দাবিতে মানববন্ধন

লেবুখালী সেতু শহীদ আলাউদ্দিন নামকরণের দাবিতে মানববন্ধন

 

ঊনসত্তরের গণঅভ্যুত্থান আন্দোলনে শহীদ আলাউদ্দিনের নামে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পায়রা নদীতে নির্মানাধীন লেবুখালী সেতুর নাম করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ও প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান করা হয়েছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হলের সামনে শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদ বরিশাল জেলা কমিটি এই কর্মসূচির আয়োজন করে। উক্ত কর্মসূচির মাধ্যমে শহীদ আলাউদ্দিনের শিক্ষা প্রতিষ্ঠান শতবর্ষী আসমত আলী খান (এ.কে ইনস্টিটিউশন) স্কুলকে জাতীয় করণের দাবি জানিয়েছেন আয়োজক ও শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

সংগঠনের আহ্বায়ক ও সরকারি বিএম কলেজের সাবেক ভিপি অ্যাডভোকেট খান আলতাফ হোসেন ভুলুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের সদস্য সচিব ও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, একে স্কুলের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন, গণফোরাম বরিশাল জেলার সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, শিক্ষক মাওলানা জিয়াউল হক, রতন কুমার মজুমদার, আবু সালেহ প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের আগে বঙ্গবন্ধুর ১১ দফা আন্দোলনসহ ৬৯’র গনঅভ্যুত্থানে তৎকালীন স্বৈরাচার আইয়ূব মোনায়েমের জারী করা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল বেড় করা হয়। তখন ইপিআর বাহিনী গুলিতে টাউন হলের সামনে একে স্কুলের ৯ম শ্রেণির তৎকালিন ছাত্র আওলাউদ্দিন শহীদ হন। এরপর ৫০ বছর কেটে গেছে। কিন্তু আলাউদ্দিনকে স্মরণে রাখার জন্য একটি নাম ফলক পর্যন্ত হয়নি তার জন্মভূমি বরিশালে। তাই শহীদ আলাউদ্দিনকে স্মরণীয় করে রাখতে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের লেবুখালী সেতুর নাম শহীদ আলাউদ্দিন স্মৃতি করার দাবী জানান তারা।

শেষে নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি পাঠান।


এসসি/