• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০৯:২৮ পিএম

শেবাচিম হাসপাতালের ডাস্টবিনে ২২ নবজাতকের লাশ

শেবাচিম হাসপাতালের ডাস্টবিনে ২২ নবজাতকের লাশ
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন থেকে ২২টি নবজাতক শিশুর মৃতদেহ বালতিতে। ছবি- জাগরণ

 

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন থেকে ২২টি নবজাতক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টার দিকে পরিচ্ছন্নকর্মীরা মৃতদেহগুলো খুঁজে পায়।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল মোদাচ্ছের আলী কবির জানান, রাতে পরিচ্ছন্নকর্মীরা হাসপাতালের পশ্চিম পাশে সেন্ট্রাল পানির ট্যাঙ্কির পাশে থাকা ডাস্টবিনের ময়লা অপসারণ করতে আসে। এসময় তারা ময়লার ভেতরে বালতি ভরা নবজাতকের লাশগুলো দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জানায়। 

তবে পরিচ্ছন্নকর্মীদের দাবি উদ্ধারকৃত নবজাতকের সংখ্যা ২৫টি। প্রতিটি নবজাতকের বয়স এক থেকে ৫ দিনের মধ্যে হবে বলে ধারণা সংশ্লিষ্টদের।

মোদাচ্ছের কবির বলেন, অনেক মায়েদের ইনকমপ্লিট বাচ্চা জন্মায়। যা অনেক সময় পরিবারের লোকেরা নিয়ে যায়। আবার অনেকে ফেলে যায়। যা বাচ্চাগুলো রেখে যাওয়া হয় সেগুলো দিয়ে মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ক্লিনিক্যাল ক্লাস নেয়া হয়। পরে তা কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে মাটি চাপা দেয়া হয়।

মোদাচ্ছের কবির বলেন, কেন বাচ্চাগুলো মাটি চাপা না দিয়ে ডাস্টবিনে ফেলা হলো সে বিষয়টি আমার জানা নেই। তবে মৃতদেহগুলো কর্তৃপক্ষের নির্দেশে ওই স্থানেই মাটি চাপা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ওয়ার্ড মোদাচ্ছের কবির।

অপরদিকে খবর পেয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। তার ঘটনাস্থল পরিদর্শন এবং হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেছেন বলে জানিয়েছেন ওসি।

 

কেএসটি