• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৮, ১২:২২ পিএম

পাবিপ্রবি ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের দুই সদস্য আটক

পাবিপ্রবি ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের দুই সদস্য আটক

 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ।  বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।  আটকের বিষয়টি নিশ্চেত করেন পাবনা সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান। 

আটকরা হলেন- ফরিদ হোসেন (২৪) ও হামিম হোসেন (২৫)।  তারা সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্র।  তাদের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায়। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে গোপন সংবাদে জানতে পারি পাবনা শহরের রাধানগর মহল্লার নাহার ভবনের ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের বেশকিছু সদস্য আত্মগোপন করে আছে।  এর ভিত্তিতে পুলিশে খবর দেই।  এরপর পুলিশের সঙ্গে আমরা ওই ভবনে অভিযান চালাই।

নাহার ভবন ছাত্রাবাসের মালিক রানা বাংলা আহমেদ জানান, এই ছাত্রাবাসে ছাত্রের সংখ্যা প্রায় বিশ জন।  শুক্রবার (১৬ নভেম্বর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা।  তাই দেশের বিভিন্ন জেলা থেকে বেশ কিছু ছাত্র আমার এই ছাত্রাবাসে উঠেছে।  কিন্তু রাতে পুলিশ যখন আমার ছাত্রাবাসে অভিযান আসে তখন বেশ কিছু ছাত্র প্রাচীর ডিঙিয়ে পালিয়ে যায়।

থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, এই চক্রটি অনেকদিন ধরে ভর্তি পরীক্ষা জালিয়াতি করে আসছিলো।  খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল নিয়ে প্রায় দুই ঘণ্টা অভিযান চালাই।  পুলিশের উপস্থিতি টের পেয়ে জালিয়াতি চক্রের অন্যান্য সদস্যরা পালিয়ে গেলেও দুজনকে আটক করা হয়।  এ সময় পরীক্ষার খাতা, প্রশ্ন ও ইলেক্ট্রনিক ডিভাইজ উদ্ধার করা হয়।

এস.সি/বিএস