• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৩, ২০১৯, ০৮:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০১৯, ০৮:৪৭ পিএম

বরিশালে ভেজাল বিরোধী অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশালে ভেজাল বিরোধী অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
মোবাইল কোর্ট পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ-ছবি : জাগরণ

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী বিক্রি ও মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রির দায়ে বরিশালে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ এ মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় তাকে সহযোগিতা করেন বরিশাল সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক।

তথ্যের সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ জানান, দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত নগরীর বান্দ রোডের শেবাচিম হাসপাতালের সামনে ও রূপাতলী বাস টার্মিনাল এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় বান্দ রোডের ৩০ গোডাউন সড়কের হাওলাদার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, রূপাতলী বাস টার্মিনাল সংলগ্ন বাজারের দুটি মাংসের দোকানে ৫ হাজার টাকা ও একই এলাকায় মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রির দায়ে এক ফল ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করে ধ্বংস করা হয়েছে। 

ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি বন্ধ এবং দ্রব্যমূল্য বৃদ্ধির নিয়ন্ত্রণে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে ওই চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বরিশাল জেলা প্রশাসকের নির্দেশে রমজান জুড়ে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ।

এসএমএম