• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১, ২০১৯, ০৪:১৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১, ২০১৯, ০৪:২১ পিএম

ক্যাসিনো সেলিমের বনানী অফিসেও র‌্যাবের অভিযান

ক্যাসিনো সেলিমের বনানী অফিসেও র‌্যাবের অভিযান
ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধান-ছবি: সংগৃহীত

অনলাইনে ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধানের বনানীর অফিসেও অভিযান চালাচ্ছে র‍্যাব। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরের পর থেকে সেখানে অভিযান শুরু করেছে পুলিশের এই এলিট ফোর্স। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘অভিযান একটি চলমান প্রক্রিয়া। আমরা সেলিম প্রধানের বনানীর অনলাইন ব্যবসায়িক প্রতিষ্ঠানে অভিযান চালাচ্ছি। বিস্তারিত ব্রিফিং করে জানানো হবে।’

এর আগে সোমবার রাত সাড়ে ১০টা থেকে আজ দুপুর পর্যন্ত গুলশান দুই নম্বরে সেলিমের বাসায় অভিযান চালায় র‌্যাব। সোমবার দুপুরে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ব্যাংকগামী থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট (টিজি ৩২২) থেকে সেলিম প্রধানকে গ্রেপ্তার করা হয়। পরে গুলশান-২ নম্বরের ৯৯ নম্বর রোডের ১১/এ ছয় তলা বাসায় অভিযান চালানো হয়। সেখান থেকে বিপুল বিদেশি মদ, নগদ টাকা ও বিদেশি মুদ্রা এবং হরিণের চামড়া জব্দ করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোবিরোধী অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। সেদিনই রাজধানীর ৪টি ক্লাবে অভিযান চালায় র‌্যাব। এ সময় ক্যাসিনো চালানো অভিযোগে পাওয়া যায় ক্লাবগুলোতে। ওই ক্লাবগুলো থেকে উদ্ধার করা হয় ক্যাসিনোর ডিজিটাল বোর্ড, এনালগ বোর্ড, মদ, নগদ টাকাসহ বিভিন্ন সরঞ্জাম। প্রথম দিনের অভিযানে পর র‌্যাব-পুলিশ রাজধানীর আরও কয়েকটি ক্লাব, মদের বারে অভিযান চালায়। সেখান থেকে উদ্ধার হয় বিপুল মদ, টাকা ও ক্যাসিনোর বোর্ড।

ক্যাসিনোর সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ যুবলীগ, আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিপুল নগদ টাকা উদ্ধার করা হয়।

এইচ এম/টিএফ

আরও পড়ুন