• ঢাকা
  • রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০১:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০১:৪৯ পিএম

খাদ্যপণ্যের কৃত্রিম সংকট ঠেকাতে ডিসিদের বাণিজ্য মন্ত্রীর নির্দেশ 

জাগরণ প্রতিবেদক
খাদ্যপণ্যের কৃত্রিম সংকট ঠেকাতে ডিসিদের বাণিজ্য মন্ত্রীর নির্দেশ 
ডিসি সম্মেলনের তৃতীয় দিনের চতুর্থ কার্য অধিবেশন শেষে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি -ছবি : জাগরণ

খাদ্য পণ্যের কৃত্রিম সংকট দেখিয়ে কেউ যাতে বাজার মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য কঠোর দায়িত্ব পালনে ডিসিদের প্রতি নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

আজ মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে ডিসি সম্মেলনের তৃতীয় দিনের চতুর্থ কার্য অধিবেশন শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির বিষয়ে এক প্রশ্নের জবাবে বাণিজ্য মন্ত্রী বলেন, আমি আপনাদের মধ্য দিয়ে দেশবাসীকে আস্বস্ত করতে চাই, আগামী ১৫ দিনের মধ্যে পিঁয়াজের দাম কমে আসবে। ভারত থেকে পিঁয়াজ আসা শুরু হয়েছে। 

মন্ত্রী বলেন, ভেজাল খাদ্য নিয়ন্ত্রণে বছর জুড়েই অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়েও ডিসিদের সক্রিয় থাকার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি ভেজাল রোধে সরকারের জিরো টলারেন্সের কথাও ডিসিদের অবহিত করা হয়েছে। 

একই কার্য অধিবেশনে অংশ নেয়া শিল্প মন্ত্রী নরুল মজিদ মাহমুদ হুমায়ুন সাংবাদিকদের বলেন, যত্র-তত্র শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠার বিষয়টি নিয়ে আমরা ডিসিদের সঙ্গে কথা বলেছি। আমাদের কৃষি জমি যাতে শিল্প প্রতিষ্ঠানের নামে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে ডিসিদের  নির্দেশনা দেয়া হয়েছে। এ সময় পরিকল্পিত শিল্পনগরী ছাড়া গ্যাস-বিদ্যুৎ সংযোগ  না দেয়ার সরকারের সিদ্ধান্তের কথাও জানান প্রতিমন্ত্রী। 

এমএএম /একেএস

আরও পড়ুন