• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২০, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২০, ০২:১৬ পিএম

৯ প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়

৯ প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়

জাতীয় বস্ত্র দিবস উপলক্ষে ৯টি প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩ দিনব্যাপী মেলার উদ্বোধনী দিনে এই সম্মাননা দেয়া হবে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের জানান, বস্ত্র খাতের উন্নয়ন উৎকর্ষতা সাধন ও রফতানি বৃদ্ধিতে উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি প্রশাসন ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে। আগামী ৯ জানুয়ারি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় বস্ত্র দিবস  উদযাপন অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হবে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপার্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ নীটওয়ার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপার্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ), বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ, অ্যাসোসিয়েশন (বিজিবি), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল, মিলস এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ), বাংলাদেশ টেরিটাওয়েল এন্ড লিনেন, ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপার্টার্স অ্যাসোসিয়েশন (বিটিটিএলএমইএ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন (বিসিএ) ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ (এনসিসিবি)।

এমএএম/একেএস

আরও পড়ুন