• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৮, ২০১৯, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০১৯, ০৩:৩১ পিএম

বাসায় ফিরছেন আলাউদ্দিন আলী

বাসায় ফিরছেন আলাউদ্দিন আলী

বরেণ্য গীতিকার ও সুরসম্রাট আলাউদ্দীন আলী এখন অনেকটাই সুস্থ। দীর্ঘ ৭৭ দিন পর আজ সোমবার (৮ এপ্রিল) সকালে তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। অতি শিগগিরই তিনি বাসায় ফিরতে পারবেন।

আলাউদ্দীন আলীর হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার সংবাদ  জানানোর জন্য আজ সকালে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে তার চিকিৎসার বিভিন্ন দিক এবং বাসায় ফেরার কথা জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। তিনি বলেন, ‘আলাউদ্দীন আলী ফুসফুসের প্রদাহ আর রক্তের সংক্রমণে ভুগছিলেন। বর্তমানে এই সমস্যাগুলো আর নেই। তাকে ফিজিওথেরাপি নেওয়ার জন্য মিরপুরে সিআরপিতে পাঠানো হচ্ছে। সেখানে কয়েক দিন থেকে পরে তিনি বাসায় ফিরে যাবেন।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হাসপাতালের চিকিৎসক, ঊর্ধ্বতন কর্মকর্তা, আলাউদ্দীন আলীর স্ত্রী ফারজানা মিমি এবং তার শিশুকন্যা আদ্রিতা আলাউদ্দীন রাজকন্যা। 

প্রসঙ্গত, সুরকার আলাউদ্দীন আলীর চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছেন।
 
আলাউদ্দিন আলীর সুরারোপিত গানের মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হচ্ছে- একবার যদি কেউ ভালোবাসতো, এমনও তো প্রেম হয় চোখের জলে কথা কয়, সুখে থাকো ও আমার নন্দিনী হয়ে কারও ঘরনি, দুঃখ ভালোবেসে প্রেমের খেলা খেলতে হয়, যে ছিল দৃষ্টির সীমানায়, হয় যদি বদনাম হোক আরো, বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, ভালোবাসা যতো বড়ো জীবন তত বড় নয়, আছেন আমার মোক্তার, আছেন আমার ব্যারিস্টার, সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি ও আমার বাংলাদেশ, যেটুকু সময় তুমি থাকো কাছে মনে হয় এ দেহে প্রাণ আছে, ইত্যাদি কালজয়ী গান।

এসজে