• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৭, ২০২১, ১২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৭, ২০২১, ১২:৫৭ পিএম

দ্রুত গতিতে এগিয়ে চলছে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং

দ্রুত গতিতে এগিয়ে চলছে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং

মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্র ‘বঙ্গবন্ধু’র দৃশ্যধারনের কাজ। ঐতিহাসিকে প্রেক্ষাপটের সিনেমাটি পরিচালনা করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল।

ইতিমধ্যে দেশের একঝাঁক তারকা মুম্বাই গিয়ে শুটিং করে এসেছেন। ছবির মুম্বাই অংশের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে বলে জানালেন লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী। তিনি জানালেন,  শিগগিরই মুম্বাইয়ে শুটিং শেষ করে বাংলাদেশের পর্ব শুরু হবে।

জেমী বলেন, “বঙ্গবন্ধুর জীবনীচিত্রের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এটি দুটি দেশে শুটিং হবে। এখন প্রথম লটে ভারতে শুটিং হচ্ছে। মার্চ মাস থেকে শুটিং শুরু হয়েছে। চলবে এপ্রিলের ১০ তারিখ পর্যন্ত। এখন পর্যন্ত মুম্বাই অংশের ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি ৩০ শতাংশ কাজ শেষ হলে সেপ্টেম্বর থেকে দেশে শুটিং শুরু হবে। ৯০ দিনের শুটিং হবে।”

তিনি আরও বলেন, “ছবিতে ভিএফএক্স, এনিমেশন আছে। এগুলো খুব সময় সাপেক্ষ ব্যাপার। আমি বিশ্বাস করি, একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্র নির্মিত হচ্ছে। কারণ, চলচ্চিত্রটি অত্যন্ত দক্ষ একজন পরিচালক নির্মাণ করছেন। শ্যাম বেনেগাল একজন ব্র্যান্ড। বিশ্বের অনেকে দেশে তিনি সামদৃত। তাকে বলা হয় ‘মাস্টার অব বায়োগ্রাফি মেকার’।”

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ। কিশোর বয়সের বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করছেন দিব্য জ্যোতি। খন্দকার মোশতাকের চরিত্রে আছেন বহুমাত্রিক অভিনেতা ফজলুর রহমান বাবু। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে অভিনয় করছেন অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ। বঙ্গবন্ধুর বাবার চরিত্রে আছেন চঞ্চল চৌধুরী। এছাড়া শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। নুসরাত ইমরোজ তিশা অভিনয় করছেন বঙ্গমাতার চরিত্রে।

এদিকে ছবিটির মুক্তির তারিখ নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। তবে ধারণা করা হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি পেলে ২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটি মুক্তি পাবে।