• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২১, ২০২১, ১২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০২১, ১২:২৫ পিএম

আমি কবিতা না লিখলেও ভেতরে ভেতরে কবি: পরীমনি

আমি কবিতা না লিখলেও ভেতরে ভেতরে কবি: পরীমনি

পরীমনি কবিতা লেখেন না। তবুও লোকে বলে, তার ভেতর কবি সত্তা বসবাস করে। পরীমনিও সেটা মনে করেন। তাই তো, বইমেলার প্রতি একধরনের টান অনুভব করেন তিনি। যদিও জনপ্রিয় অভিনেত্রী হওয়ায় চাইলেই যখন তখন বইমেলায় যেতে পারেন না। যদিও মন পড়ে থাকে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের প্রাঙ্গণে।

পরীমনি বলেন, “আমি কবিতা না লিখলেও ভেতরে ভেতরে কিন্তু কবির একটা ভাব আছে! মানুষ বলে, আমি না। তবে এটা সত্যি, বরাবরই বইমেলা আমাকে খুব টানে। দ্বিতীয় ও শেষ গিয়েছি ২০১৫ সালে। প্রতিবার যেতে চাই, হয়ে ওঠে না।”

এবার পরীমনি বইমেলায় যাবেন। থাকবেন লম্বা সময় ধরে। তবে ঘুরেতে নয়, প্রথবারের মতো বইমেলায় শুটিং করবেন তিনি। ৩০ মার্চ সন্ধ্যায় ‘মুখোশ’ ছবির দৃশ্যধারন করা হবে বইমেলায়। পরীমনি কখনও ভাবেননি, সিনেমার শুটিংয়ের জন্য বইমেলায় যেতে হবে তাকে।

পরী আরও বলেন, “চাইলে এফডিসিতে সেট বানিয়ে পাড়া-মহল্লা-মেলা সবই রাতারাতি বানিয়ে ফেলা যায়। তাতে ঝামেলা, খরচ, রিস্ক সবই সম্ভবত কম হতো। যেটুকু বুঝলাম, নির্মাতা আসলে সিনেমাটিতে ফেইক কিছু দেখাতে প্রস্তুত নন। তিনি যা দেখাবেন তার পুরোটাই বাস্তব করার চেষ্টা করছেন। তার এই চেষ্টাকে আমি সাধুবাদ জানাই। তার ইচ্ছেটাকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদেরও। তাই, ৩০ মার্চ সন্ধ্যায় দলেবলে দেখা হচ্ছে মেলায়।”

২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানের ছবি ‘মুখোশ’ পরিচালনার পাশাপাশি এটি প্রযোজনাও করছেন ইফতেখার শুভ। এতে আরও অভিনয় করছেন মোশাররফ করিম, রোশান, তারেক স্বপন ও প্রাণ রায়।