• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ১১:৫৯ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২১, ১২:০৭ পিএম

লকডাউনে চলবে নাটক-সিনেমার শুটিং

লকডাউনে চলবে নাটক-সিনেমার শুটিং

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু ঊর্ধ্বমুখী হওয়ায় ‌এক সপ্তাহের ‌‘‌সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছে সরকার। এর আওতায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এমন পরিস্থিতিতে চলবে নাটক ও সিনেমার কাজ। তবে স্বাস্থ্যবিধি মেনে করতে হবে শুটিং।

চলচ্চিত্রের দৃশ্যধারণের বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান জাগরণ অনলাইনকে বলেন, “সরকারি নিয়ম মেনে কেউ যদি শুটিং করতে চান তাহলে আমাদের কোনো আপত্তি নেই। তবে এখন শুটিং না করা ভালো বলে মনে করি। আগে জীবন তারপর অন্য কিছু।”

নাটকের শুটিংয়ের বিষয়ে মঙ্গলবার রাতে টিভি নাটকের পাঁচ সংগঠনের এক যৌথ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লকডাউনে সকল প্রকার চিত্রধারণের কাজ সম্পূর্ণভাবে বন্ধ রাখার ব্যাপারে আন্তঃসংগঠন একমত পোষণ করলেও জরুরি প্রয়োজনে স্বল্প পরিসরে ছয় শর্তে টিভি নাটকের শুটিং করতে পারবেন প্রযোজক, পরিচালক ও অভিনয়শিল্পীরা।

ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও), টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশর (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ ও নাট্যকার সংঘ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে গত বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কয়েক মাস চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিং বন্ধ ছিল; পরে করোনাভাইরাসের সংক্রমণ কমতে থাকায় শুটিং শুরু হয়।