• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৬:৩০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৯, ২০২১, ০৬:৩০ পিএম

আত্মসম্মান নিয়ে ছেড়ে দেওয়া বুদ্ধিমানের কাজ: মাহিয়া মাহি

আত্মসম্মান নিয়ে ছেড়ে দেওয়া বুদ্ধিমানের কাজ: মাহিয়া মাহি

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি। কিছুদিন আগেই স্বামীসহ ওমরাহ পালন করে এসেছেন তিনি। দেশে ফিরে ক্যামেরার সামনে দাঁড়ানোর কথা থাকলেও শারীরিক অসুস্থতার জন্য ‘কাগজের বিয়ে’ নামের একটি ওয়েব ফিল্ম থেকে নিজেকে সরিয়ে নেন এই অভিনেত্রী।

পর্দায় উপস্থিতি খানিকটা কমে গেলেও সোশ্যাল মিডিয়ায় বেশ সরব মাহি। বিভিন্ন সময় নানান স্ট্যাটাস, ছবি ও ভিডিও পোস্ট করে নেটিজেনদের নজর কাড়েন তিনি। এসবের পর ১৮ ডিসেম্বর রাতে নিজের ফেসবুকে লম্বা একটি স্ট্যাটাস দিয়েছেন মাহি। লিখেছেন, আত্মসম্মান নিয়ে স্থান অন্য কারো জন্য ছেড়ে দেওয়া বুদ্ধিমানের কাজ।
 
যখন কারো ভেতর থেকে তোমাকে হারানোর ভয় চলে যাবে তখনই, মানে ঠিক তখনই সেই মানুষটার সঙ্গ পরিত্যাগ করা বাঞ্ছনীয়। না হলে পরে অনেক দেরি হয়ে যাবে এবং এই পুরো সময়টাতে তোমাকে যে পরিমাণ অপমান আর কষ্ট সহ্য করতে হবে সেটা হবে দোজখতুল্য।

তাই আত্মাটাকে শুধু শুধু কষ্ট না দিয়ে নিজের আত্মসম্মান নিয়ে স্থান অন্য কারো জন্য ছেড়ে দেওয়া বুদ্ধিমানের কাজ। মনে রাখবেন, পৃথিবীতে কেউ না কেউ আপনাকে মৃত্যুর আগ পর্যন্ত হারানোর ভয় করবে। এমন একজনকে আল্লাহ নিশ্চয় আপনার জন্য দুনিয়াতে পাঠিয়েছেন। সো চিল।

আর স্রষ্টা তো বলেছেনই, ‘তুমি যাকেই আমার চেয়ে বেশি ভালোবাসবে, আমি তাকেই তোমার কাছ থেকে দূরে নিয়ে যাব এবং তোমাকে একা করে রাখব।’

তিনি আরো বলেছেন, কখনো বলবে না, আমি তাকে ছাড়া বাঁচব না। তবে আমি তাকে ছাড়াই তোমাকে বাঁচাব এবং পেছনের অনুগত সব আবেগ কেড়ে নিয়ে, তোমাকে দিব্যি সামনে নিয়ে যাব! 

সবচেয়ে বিচিত্র বিষয় হচ্ছে- তুমি বলতে থাকো ‘আমি মরে গেছি’ অথচ তুমি বাঁচো। তুমি বেঁচে থাকো। তোমার স্রষ্টা তোমাকে বাঁচায়, তোমার স্রষ্টা তোমাকে বাঁচিয়ে রাখে!

এমইউ