• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০২২, ০৬:০২ পিএম

টেলিফিল্মে ইশতিয়াক আহমেদের উপন্যাস সাদা প্রাইভেট

টেলিফিল্মে ইশতিয়াক আহমেদের উপন্যাস সাদা প্রাইভেট
ইশতিয়াক আহমেদ

এই ঈদে আসছে জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা ইশতিয়াক আহমেদের লেখা উপন্যাস সাদা প্রাইভেট অবলম্বনে টেলিফিল্ম। যেখানে অভিনয় করছেন তারিক আনাম খান, জিয়াউল হক পলাশ, ইরফান সাজ্জাদ, রুকাইয়া জাহান চমক ও ফারহানা মিঠুসহ অনেকেই।

টেলিফিল্মটির গল্পে দেখা যাবে, একটি অফিসে কাজ করেন বজলুর রহমান। সেখানে প্রমোশন পেয়ে জিএম হয়েছেন তিনি। নিয়মানুযায়ী অফিস থেকে একটি ব্যক্তিগত গাড়ি পাবেন বজলুর। কিন্তু প্রমোশনের দিন অন্য সবাই গাড়ি পেলেও গাড়ি পেলেন না তিনি। কিন্তু কয়েকদিন পর গাড়ি পাবেন, এমন চিন্তা থেকেই আগেই একজন ড্রাইভার রাখেন তিনি। বজলুর রহমান ও ড্রাইভার সেলিম প্রতিদিন অফিসে যান, আবার বাসায় ফেরেন। কোন এক কারণে গাড়ি পেতে দেরি হচ্ছে তার। অফিসের এইচআর ম্যানেজারের সাথে গাড়ির ব্যাপারে নানা প্রশ্ন করতে থাকে বজলুর। গাড়ি পাবে কি পাবে না- এই নিয়ে তার মনে চলতে থাকে সংশয়। এরপর ঘটতে থাকে নানা ঘটনা। মানুষের স্বপ্ন আর চাওয়া-পাওয়ার গল্পের মিশেলে এভাবেই চলতে থাকে টেলিফিল্মটির গল্প। জানা গেছে, টেলিফিল্মটির চিত্রনাট্য লিখেছেন ইশতিয়াক আহমেদ নিজেই। পরিচালনার দায়িত্বে রয়েছেন নির্মাতা আশিকুর রহমান। 

সাদা প্রাইভেট টেলিফিল্মের একটি দৃশ্য
সাদা প্রাইভেট টেলিফিল্মের একটি দৃশ্য

বইয়ের পাতা থেকে গল্পটি পর্দায় নিয়ে আসা নিয়ে লেখক ও সাংবাদিক  ইশতিয়াক আহমেদ দৈনিক জাগরণকে বলেন, "একজন লেখক হিসেবে বলতে পারি, বঙ্গ'র এই বব সিরিজের প্রজেক্ট খুবই সম্মানজনক। তারা লেখককে আলাদা করে মূল্যায়ন করে তার বই থেকে নাটক বানানোর প্রজেক্ট করছে। এবং এ বছর সেই প্রজেক্টে আমাকে যুক্ত করেছে সে জন্য এর হেড অব কনটেন্ট মুশফিক ভাইকে বিশেষভাবে ধন্যবাদ না জানালেই নয়। ধন্যবাদের আরেকটা বড় কারণ,  বইটি তিনি নিজে পড়ে যেরকম আগ্রহ দেখিয়েছেন তা একজন লেখকের জন্য বিশেষ পাওয়া।"

বঙ্গ বিডির নিয়মিত আয়োজন 'বেইজড অন বুক (বব)-এ সমকালীন সাহিত্য থেকে নাটক নির্মাণ করা হয়। সেই ধারাবাহিকতায় এবার নির্মিত হচ্ছে সাদা প্রাইভেট টেলিফিল্ম। ২০১৯ সালে অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছিল ইশতিয়াক আহমেদের উপন্যাস সাদা প্রাইভেট। যা সাড়া ফেলেছিল দর্শকদের মাঝে। টেলিফিল্মটি প্রচার করা হবে এবারের ঈদ অনুষ্ঠানমালায়।