• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০১৯, ০৫:৩৪ পিএম

শরীর নিয়ে কিছু বললেই বিদ্যার গালি

শরীর নিয়ে কিছু বললেই বিদ্যার গালি


নায়িকা সুলভ গ্ল্যামারাস চেহারা তার নয়। তবুও তিনি বডিউয়ের নায়িকা। গত শতকে কেরিয়ার শুরু করলে, নায়িকার অফার পেতেন কি না, সন্দেহ। কিন্তু ইদানীং চলচ্চিত্রের বিষয় পাল্টেছে। ফলে নায়িকার চেহারা এখন আর মূখ্য নয়। যে কারণে অভিনয় দিয়েই বাজিমাত্ করেছেন তিনি। যে কারণে চেহারাটা আর গুরুত্ব পায়নি। তিনি বলিউড নায়িকা বিদ্যা বালান। তবুও কেরিয়ার শুরুর প্রথম থেকেই চেহারা নিয়ে সমালোচনা সামলাচ্ছেন তিনি। এবার সেসব নিয়ে খোলামেলাভাবে বলেছেন এই নায়িকা।

বিদ্যা বালানের দাবি, রোগা হওয়ার জন্য তিনি একাধিকবার চেষ্টা করেছিলেন। কিন্তু শারীরিক কিছু সমস্যার কারণে তা সম্ভব হয়নি। আর সে কারণেই বার বার সমালোচনার শিকার হয়েছেন তিনি।

এ বিষয়ে বিদ্যা বলেন, ‘ছোটবেলা থেকেই হরমনের সমস্যায় ভুগছি আমি। লোকজন দেখলেই আমায় বলতো, অল্প বয়েস, এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে শুনতে বিরক্ত আমি। রোজ নিয়মিত ব্যায়াম করতাম। তাতে হরমনের সমস্যা কিছুটা কমেছিল। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে আবার বেড়ে যায়।’

বিদ্যা জানান, শুটিংয়ে অংশ নিয়ে একটা পর আর শট মনিটরে দেখতেন না। কারণ মনিটর দেখলেই যদি নিজেকে মোটা হয়? ‘আসলে লোকে ভাবে, আমি বুঝি ভুল খাবার, শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। আসলে কিন্তু তা নয়। হরমন সমস্যার কারণে আমার আর রোগা হয়ে উঠা হয়নি। কিন্তু লোকজন বিচার করে অন্যভাবে। এখন শরীরচর্চা কথা বললেই আমার রাগ উঠে যায়। কিভাবে লোকে ভাবছে, আমি শরীরচর্চা করছি না? কত চ্যালেঞ্জ পার করতে হচ্ছে, তার খবর কেউ কি রাখে ?’ এমন প্রশ্ন বিদ্যার।

চেহারার কারণে শুধু বিদ্যাই নয়, ঘরে-বাইরে নারীদের সমালোচনার মুখোমুখি হতে হয়। সেই পরিস্থিতিতে চুপ করে না থেকে তার উচিত জবাব দেওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যা।

এসজে