• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ১২:৩৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০২৩, ১২:৩৯ এএম

‘রেনু চরিত্রের জন্য ওজন বাড়াতে হয়েছে’

‘রেনু চরিত্রের জন্য ওজন বাড়াতে হয়েছে’
নুসরাত ইমরোজ তিশা

দেশের দর্শক হৃদয় জয় করে শুক্রবার ভারতে মুক্তি পেলো ‌‘মুজিব: একটি জাতির রূপকার’।

ছবিতে, বেগম মুজিবের পরিণত বয়সের চরিত্রে অভিনয় করা, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা বলছেন, ‘চরিত্রটি নির্মাণে তাকে প্রচুর পড়তে হয়েছে। বাড়াতে হয়েছে ওজনও।’

অনবদ্য অভিনয়ে এই অভিনেত্রী বঙ্গবন্ধুর জীবনে বেগম ফজিলাতুন্নেসা মুজিবের কাজ ও ত্যাগ দারুণভাবে সিনেমায় ফুটিয়ে তুলেছেন। 

দেশে যখন ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবি মুক্তি পায় তখন নুসরাত ইমরোজ তিশা তার অভিনীত আরেকটি ছবি নিয়ে ভিনদেশের মাটিতে।

দক্ষিণ কোরিয়ার বুসানে অবস্থানকালেই তিনি ভেসেছেন দর্শক প্রশংসায়। তবে বলেছেন, ছবিটির প্রিমিয়ারে স্বশরীরে থাকতে পারলে তার ভালো লাগতো।

তিশা বলেন, তবে ঢাকা থেকে যে ধরনের প্রতিক্রিয়া পেয়েছি, তাতে আমি অভিভূত। ছবিতে আমার প্রতিটি মুহূর্তে ধরে আমার কাছে ক্ষুদে বার্তা এসেছে। প্রশংসা করেছে।

আমার অভিনয়ের মাধ্যমে তারা চরিত্রের সঙ্গে মিশে যেতে পেরেছেন। এসব কারণে মনে হয়ে আমরা যতটুকুই পরিশ্রম করেছি, সেটা স্বার্থক হয়েছে।

রেনু চরিত্রের জন্য ওজন বাড়াতে হয়েছে: তিশা

চরিত্রটি নির্মাণে মূল চ্যালেঞ্জ তিশা পাড়ি দিয়েছেন এই সংক্রান্ত প্রচুর বই পড়ে। তিশা বলেন, বঙ্গবন্ধুর প্রচুর ভিডিও আছে। কিন্তু রেনুর (বঙ্গবন্ধুর সহধর্মনী) কোনও ভিডিও ছিলো না, তাই আমাকে প্রচুর পড়তে হয়েছে, বিভিন্ন মানুষের সঙ্গে কথা বলতে হয়েছে, চরিত্রটিতে বুঝতে হয়েছে। তারপরেই ক্যামেরার সামনে দাঁড়ানো।

তাতে চরিত্রটি আত্মস্থ করা গেলেও, পর্দায় বেগম মুজিব চরিত্রে হাজির করতে শরীরের ওজন বেশ বাড়াতে হয়েছে তিশাকে। এ সম্পর্কে তিনি বলেন, চরিত্রের মেকাপ থেকে গেটআপ-সবই পরিচালক ও তার দলের সিদ্ধান্তেই হয়েছে। তবে হ্যাঁ, আমার একটি বিষয়ে বেশ কষ্ট করতে হয়েছে, অনেক ওজন বাড়াতে হয়েছে।

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা রেনু চরিত্র নিয়ে আরও বলেন, ভয় ছিলো, শঙ্কা ছিলো, দ্বিধা ছিল। কিন্তু তারপরেও মনে করি আমরা উতরে যেতে পারছি। কঠিন একটি পথ পাড়ি দিতে হয়েছে আমাদের। 

জাগরণ/দেশেরবিনোদন/মুজিববায়োপিক/এসএসকে