• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২০, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৮, ২০২০, ০১:২৫ পিএম

বই মেলায় সকালে শিশু-কিশোরের রাজত্ব 

জাগরণ প্রতিবেদক 
বই মেলায় সকালে শিশু-কিশোরের রাজত্ব 
বই মেলায় স্টলে শিশু-কিশোরদের ভিড়- ছবি: কাশেম হারুন

প্রথম প্রহরেই বই মেলায় দেখা গেছে শিশু-কিশোরদের রাজত্ব। বিভিন্ন বয়সী শিশুরা স্টল ঘুরে ঘুরে বইয়ের পাতা উল্টে নিজেদের পছন্দের বই খুঁজছে। 

শনিবার (০৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে শিশু-কিশোরদের ভিড় সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ গেটে। কেউবা বাবা-মায়ের হাত ধরে, কেউবা বন্ধুদের সঙ্গে আবার কেউবা শিক্ষকদের সঙ্গে এসেছে এ প্রাণের মেলায়।
 

বই মেলায় স্টলে শিশু-কিশোরদের ভিড়- ছবি: কাশেম হারুন 

সরেজমিনে দেখা গেছে, মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ছোটদের মজার মজার সব বইয়ের স্টল এবং বিনোদন কেন্দ্র নিয়ে সাজানো হয়েছে শিশু চত্বর। শিশু চত্বরে প্রবেশ করলেই মনে হবে এ যেন কোনো শিশুরাজ্য। যেখানে শিশু-কিশোরদের রাজত্ব। এখানে রয়েছে শিশু-কিশোরদের সায়েন্স ফিকশন, ভূতের গল্প, কৌতুক এবং ছড়াসহ নানা ধরণের বই।

শিশু প্রহরে কথা হয় বই কিনতে আসা পঞ্চম শ্রেণির শিক্ষার্থী জয়ের সঙ্গে। গত বছরের মতো এবারও জয় বাবার সঙ্গে বই কিনতে মেলায় এসেছে। ছোটদের গল্পের বই পড়তে তার ভীষণ পছন্দ। এ রকম মেলায় আসা অনেক শিশুদের সঙ্গে কথা হয়। তারা জানায়, তাদের পছন্দ বিভিন্ন কার্টন, গল্প ও ছড়ার বই।  
 

সিসিমপুর স্টলে শিশুদের ভিড়- ছবি: কাশেম হারুন 

মেলায় শিশুদের বাড়তি আনন্দ দিচ্ছে সিসিমপুর স্টল। যেখানে বাচ্চাদের জন্য আকর্ষণীয় সব মজার মজার বই সাজানো রয়েছে। একইসঙ্গে শিশু চত্বরে সিসিমপুরের প্রিয় চরিত্রগুলোর সঙ্গেও সময় পার করে আনন্দিত শিশুরা।

বিএস