• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০২:৩৪ পিএম

গুজবে কান না দিতে তারকারা

গুজবে কান না দিতে তারকারা

পদ্মা সেতু নির্মাণে কয়েক লক্ষ শিশুর মাথা লাগবে- এমন গুজবে সারাদেশ এখন আতঙ্কিত। এই গুজবে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে মেরে ফেলা হচ্ছে দেশের নিরীহ মানুষদের। সরকার নানাভাবে এই গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করছে, এবার এর সঙ্গে যোগ হলেন শোবিজ তারকারাও।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও টেলিভিশন মাধ্যমে প্রকাশিত এক ভিডিও বার্তায় মানুষকে সচেতন হতে আহ্বান জানিয়েছেন অভিনয়শিল্পী তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, নাদিয়া, হিল্লোল, নওশীন, চিত্রনায়ক রিয়াজ, নাঈম, সংগীতশিল্পী তাহসান খান, বেলাল খান, সিঁথি সাহা, আবৃত্তিশিল্পী শিমুল মুস্তফা প্রমুখ।

এই সম্পর্কে চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘পদ্মা সেতু নির্মানে শিশুদের মাথা লাগবে, এজন্য দেশব্যাপী ছেলেধরা আতঙ্ক ছড়িয়েছে একটি কুচক্রিমহল। আর তার শিকার হচ্ছেন নিরীহ মানুষজন। তাই এখন থেকে কেউ আর গুজবে কান দেবেন না। যদি কারো ছেলেধরা সন্দেহ হয় তাহলে নিকস্থ থানায় খবর দিন অথবা ৯৯৯ নম্বরে ফোন দিন। কিন্তু কোনোভাবেই আইন নিজের হাতে তুলে নেবেন না।’

অভিনেত্রী নাদিয়া আহমেদ বলেন, ‘খুব খারাপ লাগছে গণপিটুনির শিকার মানুষদের অবস্থা দেখে। তাই এমন গুজবে যেন কেউ কান না দেয় দেশব্যাপী মানুষের মাঝে সচেতনতা ছড়ানো দরকার। আর সেই উদ্দেশ্যেই তৈরি হয়েছে একটি ভিডিও বার্তা। এটির মাধ্যমে খুব সহজে মানুষকে সচেতন করা যাবে।’

ভিডিওটিতে থিম সং হিসেবে ব্যবহার করা হয়েছে ‘ধনধান্যে পুষ্পে ভরা’ কবিতাটি। এতে সুর করার পাশাপাশি আবৃত্তিও করেছেন ভিডিও মডেলরা। এক মিনিট ২৬ সেকেন্ডের ভিডিওটি নির্মাণ করেছেন পিকলু চৌধুরী।

এসজে