• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৯, ০৫:২৯ পিএম

নওশাবার স্থায়ী জামিন মঞ্জুর

নওশাবার স্থায়ী জামিন মঞ্জুর


অবশেষে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের স্থায়ীভাবে জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে দায়ের করা মামলায় আজ মঙ্গলবার (১৫ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম দিদার হোসাইন তার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।

স্থায়ী জামিন নিতে আজ আদালতে হাজির হন অভিনেত্রী নওশাবা। পরে তিনি তার আইনজীবী এ এইচ ইমরুল হোসেনের মাধ্যমে আদালতে স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানিতে তার আইনজীবী বলেন, ‘কাজী নওশাবা আজ পর্যন্ত এই মামলায় অস্থায়ী জামিনে আছেন। এর আগেও তিনি এ মামলায় দুইবার অস্থায়ী জামিন নিয়েছেন। তিনি জামিনের কোনো শর্ত ভঙ্গ করেননি। পেশাগত কারণে তাকে ব্যস্ত থাকতে হয়। তাই তার স্থায়ীভাবে জামিন প্রয়োজন’।

পরে বিচারক নওশাবাকে কিছু সাধারণ প্রশ্ন করে উত্তর পেয়ে সন্তোষ প্রকাশ করেন এবং তার স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেন। অপরদিকে আজ নওশাবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিনও ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) প্রতিবেদন দাখিল না করায় আদালত পরবর্তী তারিখ আগামী ৩ মার্চ দিন ধার্য করেন।

নিরাপদ সড়ক আন্দোলনের সময় গত বছরের ৪ আগস্ট কাজী নওশাবা নিজের ফেসবুক থেকে লাইভ ভিডিওতে কিছু গুজব ছড়ান। রাজধানীর জিগাতলায় আন্দোলনকারী ছাত্রছাত্রীদের আহত নিহতের ভুয়া খবর দেন এবং সবাইকে এগিয়ে আসার অনুরোধ করেন। ওই আহ্বানের ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। কিন্তু গণমাধ্যমকর্মীরা সেখানে গিয়ে এর কোনো সত্যতা পাননি। পরে নওশাবাকে জিজ্ঞেস করলে তিনি কোনো উত্তর দিতে পারেননি।
  
ওই ঘটনার পরদিন ৫ আগস্ট র্যাব-১ এর কর্মকর্তা আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২ ) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করেন।
এসজে