• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০১৯, ০৩:২১ পিএম

বরিশালে প্রতিবন্ধীদের জন্য আইসিটি কোর্সের উদ্বোধন

বরিশালে প্রতিবন্ধীদের জন্য আইসিটি কোর্সের উদ্বোধন
কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যালয়ে উপস্থিত শিক্ষার্থীরা। ছবি: জাগরণ।

 

বরিশালসহ দেশের ৬টি বিভাগের আঞ্চলিক কেন্দ্রে প্রতিবন্ধীদের জন্য আইসিটি কোর্সের উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ রোববার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ৬টি বিভাগে আইসিটি কোর্সের উদ্বোধন ঘোষণা করেন তিনি।

ভিডিও কনফারেন্সে বরিশাল নগরীর বৈদ্ধপাড়া এলাকায় কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যালয়ে উপস্থিত ছিলেন কাউন্সিলের আঞ্চলিক পরিচালক মো. মনিরুল ইসলাম, আইসিটি ইন্সপেক্টর ইমরান হোসেন ও মরজিনা খাতুন রত্না প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের প্রতিবন্ধী সমাজ যাতে পিছিয়ে না পড়ে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। যারা জীবন সংগ্রামে লড়াই করছেন তাদের আইসিটি কেন্দ্র থেকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, বরিশাল বিভাগের ৬টি জেলা থেকে প্রাথমিক পর্যায়ে ১৩ জন যুবক, ৭ জন তরুণীসহ মোট ২০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে আইসিটি প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

২০ দিনের এই কোর্সে অংশগ্রহকারী প্রতিবন্ধী শিক্ষার্থীদের যাতায়াত ও আবাসনের জন্য ৬০০ টাকা হারে সম্মানীরও ব্যবস্থা করা হয়েছে।


সাইসে