• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৭:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৭:১৬ পিএম

বাংলাদেশ ধর্ষকের দেশে পরিণত হয়েছে : মির্জা আব্বাস

বাংলাদেশ ধর্ষকের দেশে পরিণত হয়েছে : মির্জা আব্বাস
শিশু সায়মার বাসায় মির্জা আব্বাস - ছবি : জাগরণ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আইনশৃঙ্খলা ও অর্থনীতি কোনো দিক থেকেই বাংলাদেশ আজ ভালো নেই। দেশে শৃঙ্খলা থাকলে এভাবে গণহারে ধর্ষণের মতো ঘটনা ঘটতো না। বাংলাদেশ আজ ধর্ষকের দেশে পরিণত হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর ওয়ারী থানার বনগ্রামে শিশু সামিয়া আক্তার সায়মার বাসায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন। 

এ সময় মির্জা আব্বাস বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে আজ বাংলাদেশে কারো নিরাপত্তা নেই, পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। আইনকানুনের দিক থেকেই বলেন কিংবা অর্থনৈতিক বা রাজনৈতিক দিক থেকেই বলেন, সকল পর্যায় থেকেই দেশ আজ ধর্ষিত হচ্ছে।

তিনি বলেন, যদি অপরাধ বা ধর্ষণের বিচার হতো তাহলে এভাবে ধর্ষণ বেড়ে যেতো না। সবক্ষেত্রেই দেশে এক ধরনের বিচারহীতা শুরু হয়েছে। যার প্রমাণ ৭ বছরের শিশু সামিয়াকে ধর্ষণ করে হত্যার ঘটনা।

সায়মার পরিবারের সদস্যদের সান্ত্বানা দিচ্ছেন মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাস -ছবি : জাগরণ

তিনি আরও বলেন, ধর্ষককে শুধু গ্রেফতার করলেই হবে না, সরকারকে আরও কিছু পদক্ষেপ নিতে হয়। আজকে দেশে কোনো কিছু ঘটলেই বিরোধী দলের উপর দোষ চাপানো হয়। কোনো বিষয়ে আমাদের প্রতিবাদ করতে দেয়া হয় না। গত কয়েকদিনে অহেতুক বিএনপি অফিসের সামনে থেকে বেশ কয়েকজন কর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে। সব মিলিয়ে দেশের পরিস্থিতি ভালো নয়।

এ সময় সায়মা বাবা আব্দুস সালাম, সায়মার মাসহ পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন মির্জা আব্বাস ও মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাস। তারা পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান। এ সময় তার সঙ্গে ছিলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী আবুল বাশার, যুবদল নেতা মোহাম্মদ শরীফ, স্থানীয় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে প্রায় একই সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনও সায়মার বাসায় যান এবং পরিবারের সদস্যদের সান্ত্বানা দেন।


টিএস/একেএস

আরও পড়ুন