• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ১২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ১২:৪০ পিএম

২৯ জুলাই ঈদুল আযহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

২৯ জুলাই ঈদুল আযহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  শুরু

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৯ জুলাই। রাজধানীর কমলাপুরসহ পাঁচ জায়গা থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এ তথ্য জানিয়েছেন রেলের মহাপরিচালক সামসুজ্জামান।

তিনি বলেন, রেলভবনে ঈদ ব্যবস্থাপনা নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে । এ বিষয়ে পরবর্তীতে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

তিনি বলেন, সিদ্ধান্ত অনুযায়ী কমলাপুর রেলওয়ে স্টেশনে বিক্রি হবে যমুনা সেতু হয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, বিমানবন্দর স্টেশন থেকে দেওয়া হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও স্টেশন থেকে বিক্রি করা হবে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট, বনানী স্টেশন থেকে বিক্রি হবে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট এবং রাজধানীর ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৯ থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

তিনি বলেন,সিদ্ধান্ত অনুযায়ী ২৯ জুলাই থেকে টিকিট বিক্রি শুরু হচ্ছে। প্রতি যাত্রী ৪টির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। ঈদুল আযহা উপলক্ষে রেলওয়ের ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ট্রেনগুলো হলো- দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (এক জোড়া)

‘ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা’, চাঁদপুর ঈদ স্পেশাল (দুই জোড়া), ‘চট্টগ্র্রাম-চাঁদপুর-চট্টগ্রাম’, মৈত্রীর রেক দিয়ে খুলনা ঈদ স্পেশাল, ‘খুলনা-ঢাকা-খুলনা’,  ঈশ্বরদী ঈদ স্পেশাল,  ‘ঢাকা-ঈশ্বরদী-ঢাকা’,লালমনি ঈদ স্পেশাল, ‘লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট’, শোলাকিয়া স্পেশাল- ‘ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার’, শোলাকিয়া স্পেশাল, ‘ময়মনসিংহ-কিশোরগঞ্জ- ময়মনসিংহ’।

ঈদের ৫ দিন আগে থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনগুলোর কোনো সাপ্তাহিক বন্ধ থাকবে না।

টিএইচ/আরআই

আরও পড়ুন