• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০৬:০৬ পিএম

ডিএনসিসি

ভবন অপরিচ্ছন্ন রাখার দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

ভবন অপরিচ্ছন্ন রাখার দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশার বংশ বিস্তার রোধে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে রাজধানীর গুলশান এলাকায় অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বুধবার( ২৪ জুলাই) বেলা ১১ থেকে বিকাল ৩টা পর্যন্ত এই অভিযান চলে। 

অভিযানকালে গুলশান-২ এর ৫০ ও ৫১ নং সড়কের তিনটি ভবন নির্মাণ প্রতিষ্ঠানকে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়। এসব প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের বিভিন্ন স্থান স্যাঁতস্যাতে ও অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। তাছাড়া এ সব স্থানে একনাগাড়ে ৩ দিনের বেশি জমে থাকা পানিও পাওয়া যায়। যা এডিস মশার উর্বর প্রজননক্ষেত্র। নির্মাণ প্রতিষ্ঠান তিনটি হচ্ছে- ইনস্টার ডেভেলাপার, ডেকো গ্রুপ, ও শান্তা হোল্ডিং। ইনস্টার ডেভেলপারকে ১ লাখ টাকা এবং ডেকো গ্রুপ ও শান্তা হোল্ডিংকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

একই সাথে প্রতিষ্ঠানগুলোকে তাদের নির্মাণাধীন ভবনগুলো ১২ ঘণ্টার মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ছবিসহ ভ্রাম্যমাণ আদালতের কাছে জানানোর নির্দেশ দেয়া হয়। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ডিএনসিসি তাদের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম অব্যাহত রাখবে। 

টিএইচ/এসএমএম

আরও পড়ুন