• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০৬:০৯ পিএম

জিজ্ঞাসাবাদের মাঝপথে বাসায় অভিযান

সেই পার্থ গোপাল বণিকের বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার

জাগরণ প্রতিবেদক
সেই পার্থ গোপাল বণিকের বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার
পার্থ গোপাল বণিকের (ডানে) বাসায় উদ্ধার হওয়া টাকার বাণ্ডিল

ঘুষের অবৈধ অর্থ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) ডাকা হয় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক ডিআইজি (প্রিজন) ও বর্তমানে সিলেটের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিককে। রোববার (২৮ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাকে নিয়ে তল্লাশি চালানো হয় তার ঢাকার বাসায়। এতে বাসা থেকে উদ্ধার করা হয় ৮০ লাখ টাকা। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি করছেন। 

জানা যায়, রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের পরিচালক মুহাম্মদ ইউছুফের নেতৃত্বে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা তার বাসায় রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে হাতিরপুলের ভূতের গলিতে পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালানো হয়। এসময় নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।

রাজধানীর হাতিরপুলে ভূতের গলিতে পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালান দুদক কর্মকর্তারা - ছবি : জাগরণ

যদিও, পার্থ গোপাল বণিক দাবি করেছেন, ৮০ লাখ টাকা তার বৈধ আয় থেকে অর্জিত। এর মধ্যে ৩০ লাখ টাকা শ্বাশুড়ি দিয়েছেন। বাকি ৫০ লাখ তার সারাজীবনের জমানো টাকা। 

এদিকে, কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের সাবেক সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককেও জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এইচএস/ এফসি

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND