• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৯, ১২:৪২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৩, ২০১৯, ১২:৪৬ পিএম

মিয়ানমারের ছাড়পত্র পাওয়া রোহিঙ্গাদের সাক্ষাৎকার চলছে 

 উকিয়া (কক্সবাজার) সংবাদদাতা 
মিয়ানমারের ছাড়পত্র পাওয়া রোহিঙ্গাদের সাক্ষাৎকার চলছে 
উকিয়া রোহিঙ্গা ক্যাম্প

রোহিঙ্গাদের অনাগ্রহ ও এনজিওদের নানা প্ররোচনার কারণে দ্বিতীয়বারের মতো প্রত্যাবাসন আটকে গেলেও মিয়ানমারের ছাড়পত্র পাওয়া তালিকাভুক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার অব্যাহত রয়েছে তৃতীয় দিনের মতো। 

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ৯টা কক্সবাজারের টেকনাফের জাদীমুরা শালবাগান ২৬ নম্বর রোহিঙ্গা শিবিরে থেকে এ সাক্ষাৎকার শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

রোহিঙ্গাদের সাক্ষাৎকারের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২২ আগস্ট) ২৯৫ জন অংশ গ্রহণ করলেও তালিকাভুক্ত তিন হাজার ৪৫০ জনের সাক্ষাৎকার শেষ না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম।

প্রসঙ্গত, প্রত্যাবাসনের জন্য বাংলাদেশের পাঠানো তালিকা যাচাই-বাছাই করে সম্প্রতি সেখান থেকে এক হাজার ৩৭টি পরিবারের তিন হাজার ৪৫০ জন রোহিঙ্গাকে মিয়ানমারে প্রত্যাবর্তনের জন্য ছাড়পত্র দেয় দেশটি। 

এদের মধ্যে থেকে সাক্ষাৎকারে অংশ নেওয়া ২৩৫টি পরিবারের মধ্য থেকে ৩০০ জন রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য বৃহস্পতিবার (২২ আগস্ট) বাংলাদেশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হলেও রোহিঙ্গারা স্বেচ্ছায় মিয়ানমারে ফিরতে রাজি না হওয়ায় দ্বিতীয়বারের মতো বন্ধ হয়ে যায় প্রত্যাবাসন।

বিএস 
 

আরও পড়ুন

Islami Bank
  • জাতীয় এর আরও খবর