• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৮:২১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০৮:২১ পিএম

হামদর্দের এমডির দুর্নীতি তদন্তে ড. সামসকে দুদকের জিজ্ঞাসাবাদ

হামদর্দের এমডির দুর্নীতি তদন্তে ড. সামসকে দুদকের জিজ্ঞাসাবাদ
ড. সুফি সাগর সামস- ছবি: সংগৃহীত

হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাকিম ইউছুফ হারুন ভুইয়ার দুর্নীতি তদন্তে সাক্ষী হিসেবে ড. সুফি সাগর সামসকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৫ আগস্ট) দুপুরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। গত ২০ আগস্ট পাঠানো তলবি নোটিশে ড. সামসকে আজ বেলা ১১টায় সেগুন বাগিচায় দুদক প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল। এ বিষয়ে নোটিশ পাঠিয়েছিলেন দুদকের সহকারী পরিচালক সাইদুজ্জামান।

জিজ্ঞাসাবাদ শেষে দুদকের প্রধান কার্যালয়ের সামনে ড. সামস বলেন, হামদর্দ ল্যাবরেটরিজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। প্রতিষ্ঠানটিকে বাঁচাতে দুদকে আবেদন করেছিলাম। দুর্নীতির তদন্ত চেয়েছিলাম। আমাকে দুদকের তদন্তে সহযোগিতার জন্য ডাকা হয়েছিল। আমার কাছে থাকা নথিপত্র দুদকে উপস্থাপন করেছি। দুদকের ঊর্ধ্বতন সূত্র জানায়, হাকিম ইউছুফ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। তার বিরুদ্ধে ৪টি অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগুলো হলো- স্বজনপ্রীতির মাধ্যমে নিজের সন্তানদের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া, অনিয়মের মাধ্যমে নির্ধারিত বেতনের চেয়ে বেশি বেতন গ্রহণ, কাঁচামাল ও যন্ত্রপাতি আমদানির নামে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন। একই অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে ধর্ম মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের তদন্ত কমিটি হাকিম ইউছুফকে জিজ্ঞাসাবাদও করেছে। ১৯ জুন বেলা পৌনে ১১টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয় তাকে।

এইচ এম/টিএফ

আরও পড়ুন